বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এসব সাধারণ হিসাব-নিকাশ। খেলার মাঠে এসব হিসাব পাল্টে ফেলাই তো খেলোয়াড়দের কাজ। বাংলাদেশ দল তা পারবে কি না, সময়ই বলে দেবে। আপাতত প্রতিপক্ষের আত্মবিশ্বাস বাড়িয়ে দিলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

টেস্টে বাংলাদেশকে তিনি মোটেও হালকা চোখে দেখছেন না। আজ অনলাইন সংবাদ সম্মেলনে প্রথম টেস্টের জন্য পাকিস্তানের ১২ জনের স্কোয়াড ঘোষণার পর সংবাদকর্মীদের প্রশ্নোত্তর পর্বে এমন কথাই বলেন বাবর।

default-image

বাবরকে এক সংবাদকর্মী প্রশ্ন করেন, টেস্টে পাকিস্তানকে বাংলাদেশ কঠিন পরীক্ষায় ফেলতে পারবে কি না? বাবর বলেন, ‘কন্ডিশনটা পার্থক্য গড়েছে। এটা তাদের ঘরের মাঠ। তাদের (বাংলাদেশ) কখনো হালকাভাবে দেখার সুযোগ নেই। আসলে কোনো দলকেই হালকাভাবে দেখার সুযোগ নেই। (বাংলাদেশ) নিয়মিত দলটা না পেলেও তাদের তরুণেরা তো আছে। তারা কিন্তু এই কন্ডিশনেই খেলে উঠে এসেছে। এখানকার কন্ডিশনটা কঠিন। মানিয়ে নিতে একটু সময় লাগে। উইকেটে গিয়ে সময় কাটাতে হয়। আমার মতে, অবশ্যই কঠিন পরীক্ষায় ফেলতে পারে।’

বাংলাদেশ সফরে ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছে না বাবরের। বড় রানের দেখা পাচ্ছেন না। বাংলাদেশের বিপক্ষে এর আগে একটি টেস্টই খেলেছেন বাবর—গত বছর রাওয়ালপিন্ডিতে।

সে ম্যাচে এক ইনিংস ব্যাটিংয়ের সুযোগ পেয়ে ১৪৩ রান করেছিলেন। এবার টেস্ট সিরিজে সেই ফর্মে টেনে আনতে পারবে কি না—এ প্রশ্নের উত্তরে পাকিস্তান অধিনায়ক খানিকটা মজা করেই বললেন, ‘সব সিরিজে কি আমি রান করব? বাকিরাও তো আছে। অন্য খেলোয়াড়েরাও দায়িত্ব নিয়েছে। কখনো রান পাবেন, কখনো পাবেন না। ক্রিকেট এটাই শেখায়। সব ম্যাচেই ভালো খেলার চেষ্টা থাকে।’

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন