ম্যাচ পাতানোর প্রস্তাব টেন্ডুলকার-গম্ভীরের আইপিএল–সতীর্থকে

এক মৌসুম কলকাতার হয়ে খেলেছেন সতীশছবি : টুইটার

আইপিএলে খেলেছেন মুম্বাই ইন্ডিয়ানস, কলকাতা নাইট রাইডার্স ও কিংস ইলেভেন পাঞ্জাবের মতো ফ্র্যাঞ্চাইজির হয়ে। সতীর্থের তালিকায় আছেন শচীন টেন্ডুলকার থেকে শুরু করে গৌতম গম্ভীর, অ্যাডাম গিলক্রিস্ট, লাসিথ মালিঙ্গা, আন্দ্রে রাসেল, সনৎ জয়াসুরিয়াসহ আরও অনেকে।


নামী সতীর্থের আড়ালে সব সময় ঢাকা পড়েছেন, নিজেও খেলোয়াড়ি কৃতিত্ব দেখিয়ে আইপিএলে তেমন কিছু করতে পারেননি। রাজাগোপাল সতীশকে নিয়ে তাই আলোচনা হয়নি কখনো। এত দিনে সংবাদমাধ্যমের শিরোনাম হয়েছেন তামিলনাড়ুর এই অলরাউন্ডার। জানিয়েছেন, ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েছেন তিনি।

ম্যাচ পাতানোর জন্য সতীশকে ৪০ লাখ রুপির প্রস্তাব দিয়েছেন বানি আনন্দ নামের এক ব্যক্তি। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে সরাসরি বার্তার মাধ্যমে এই প্রস্তাব পেয়েছেন সতীশ। প্রস্তাব পেয়ে সরাসরি ‘না’ করে দিয়েছেন। শুধু তা–ই নয়, পুলিশের পাশাপাশি আইসিসি ও বিসিসিআইকেও এ ব্যাপারে জানিয়েছেন। তবে কোন টুর্নামেন্টের ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েছেন, এটা স্পষ্ট করে জানাননি।

পাঞ্জাবের হয়েও খেলেছেন তিনি
ছবি : টুইটার

বিসিসিআইয়ের দুর্নীতিবিরোধী ও নিরাপত্তাবিষয়ক ইউনিটের (আকসু) প্রধান শাব্বির খান্ডাওয়ালা সতীশের কাছ থেকে অভিযোগ পাওয়ার ব্যাপারটা নিশ্চিত করেছেন, ‘সংশ্লিষ্ট খেলোয়াড় আমাদের এবং আইসিসিকে এ ব্যাপারে জানিয়েছেন। বলেছেন, কেউ একজন তাঁকে ইনস্টাগ্রামের মাধ্যমে এই প্রস্তাব দিয়েছেন। আমরা ব্যাপারটা দেখছি এবং আমাদের সংশ্লিষ্ট অফিসারকে জানিয়েছে পুলিশি অভিযোগ করার জন্য। এখন পুলিশই দেখবে ব্যাপারটা।’

বানি আনন্দ নামের সেই ম্যাচ ফিক্সার সতীশকে জানিয়েছেন, আরও দুজন ক্রিকেটার তাঁর প্রস্তাবে রাজি হয়েছেন; সতীশ যদিও রাজি হননি। আইপিএলে ৩৪ ম্যাচ খেলে ১৫.৮৮ গড়ে ২৭০ রান করেছেন সতীশ। ২০১৬ সালে কলকাতা নাইট রাইডার্সের হয়ে নিজের সর্বশেষ ম্যাচটা খেলেন তিনি।