ম্যাচ শুরুর আগের দিন বাংলাদেশের টেস্ট দলে খালেদ ও শহীদুল

চট্টগ্রাম টেস্টের বাংলাদেশ দলের পাঁচ পেসার (বাঁ থেকে) রেজাউর রহমান, খালেদ আহমেদ, আবু জায়েদ, শহীদুল ইসলাম ও ইবাদত হোসেনছবি: শামসুল হক

চট্টগ্রামে আগামীকাল শুরু হচ্ছে বাংলাদেশ–পাকিস্তান সিরিজের প্রথম টেস্ট।  আজ চট্টগ্রাম টেস্টের দলে ডাক পেয়েছেন দুই পেসার খালেদ আহমেদ ও শহীদুল ইসলাম। তাসকিন আহমেদ ও শরীফুল ইসলামের চোটের কারণে দুজনকে টেস্ট দলের সঙ্গে অন্তর্ভুক্ত করা হয়েছে। আজ বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেছেন, ‘আমাদের পেসারদের চোটের ব্যাপার আছে। তাসকিন ও শরীফুল এই টেস্ট খেলতে পারছে না চোটের কারণে। তাদের জায়গায় আমাদের দলে পেসারের প্রয়োজন ছিল। খালেদ আর শহীদুল দুজনই ফিট থাকায় তাদের নেওয়া হয়েছে।’

চোটের কারণে ছিটতে পড়েছেন তাসকিন আহমেদ
ফাইল ছবি

খালেদ টেস্ট দলের সঙ্গে অনুশীলন করছেন গত ১৯ নভেম্বর থেকে। টেস্ট দল ঘোষণার পরও দলের সঙ্গেই ছিলেন তিনি। পুরোদমে অনুশীলন করছিলেন টেস্ট দলের অন্য সদস্যদের সঙ্গে। দেখে মনে হবে না যে টেস্ট দলের বাইরের কেউ। আজ তাঁকে দলে ভিড়িয়ে যেন আনুষ্ঠানিকতাই সারল বিসিবি।

পাকিস্তানের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় শহীদুলের। টি-টোয়েন্টি সিরিজ শেষে তিনিও টেস্ট দলের সঙ্গে যোগ দিয়েছিলেন।

বাংলাদেশ টেস্ট দল

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, ইয়াসির আলী, আবু জায়েদ, ইবাদত হোসেন, মাহমুদুল হাসান, রেজাউর রহমান, খালেদ আহমেদ ও শহীদুল ইসলাম।