এলবিডব্লুর ফাঁদে পড়েন লিটন
এলবিডব্লুর ফাঁদে পড়েন লিটনছবি: এএফপি

আলজারি জোসেফ সুইং পাচ্ছিলেন। কাইল মেয়ার্স তাও পাননি। নিরীহদর্শন গতির বল। আরামেই খেলছিলেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস।

বিশেষ করে দ্বিতীয় ওভারে মেয়ার্সকে দর্শনীয় দুটি চার মেরে চোখ জুড়ানো সৌন্দর্যের প্রতিশ্রুতি দিচ্ছিলেন লিটন। কিন্তু আকিল বল হাতে নিতেই উবে যায় সেই সৌন্দর্য্য।

বাঁ হাতি এ স্পিনারের বলে এলবিডব্লুর ফাঁদে পড়েন লিটন।

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজের এই দলের বোলারদের মধ্যে আকিলের স্পিনই যা একটু ধারাল। স্টাম্প বরাবর খেলিয়ে থাকেন ব্যাটসম্যানকে। লেংথ ভালো এবং বাঁকও পেয়ে থাকেন।

ষষ্ট ওভারের পঞ্চম বলটা একটু জোরের ওপর ছেড়েছিলেন আকিল। লিটন ব্যাক ফুটে খেলতে গিয়ে বোকা বনে যান। বল বাঁক না নিয়ে তাঁর পায়ে আঘাত হানে।

default-image

আউটের আবেদনে মাঠের আম্পায়ার সাড়া দিলেও লিটনের বিশ্বাস হয়নি। রিভিউ নিয়েও নিজের উইকেট বাঁচাতে পারেননি লিটন (২৪ বলে ২২)। ৪টি চার মারেন তিনি।

আগের ম্যাচে শর্ট মিড উইকেটে ক্যাচ অনুশীলন করিয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। আজ আর আস্তে খেলেননি। টেনে মেরেছিলেন একই জায়গা দিয়ে। টাইমিং ঠিক ছিল কিন্তু ‘গ্যাপ’ খুঁজে পেতে গড়বড় করে ফেলেন তিনে নামা এ ব্যাটসম্যান।

২৫টি বল খেলার পর শান্তর ফিল্ডারের হাতে ক্যাচ তুলে দেওয়ার দৃশ্যটা অনেকের চোখে বিঁধতে পারে। তবে দ্বিতীয় ওয়ানডেতে ১৪৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে সিরিজ জয়ের পথে ঠিকই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

দলীয় ৩০ রানে লিটন দাস বিদায় নেওয়ার পর নাজমুলের সঙ্গে ৪৭ রানের জুটি গড়েন তামিম ইকবাল। ১৭তম ওভারে কিওর্ন ওটলির স্পিনে নাজমুল (১৭) আউট হওয়ার পর জুটি বেঁধেছেন তামিম ও সাকিব আল হাসান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৯ ওভারে ২ উইকেটে ৮৪ রান তুলেছে বাংলাদেশ।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন