বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গত মাসে নিরাপত্তা শঙ্কাকে কারণ দেখিয়ে কোনো ম্যাচ না খেলেই পাকিস্তান সফর থেকে ফিরে যায় নিউজিল্যান্ড। এর তিন দিন পর পাকিস্তান সফরে না যাওয়ার কথা জানায় ইংল্যান্ডও। এ মাসের মাঝামাঝি সময়ে পাকিস্তান সফর করার কথা ছিল ইংল্যান্ডের ছেলে ও মেয়েদের দলের। ২০০৫ সালের পর সেটা হতো ইংল্যান্ডের প্রথম পাকিস্তান সফর।

default-image

নিউজিল্যান্ড ও ইংল্যান্ড মুখ ফিরিয়ে নেওয়ার পর বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে আলোচনা করে পিসিবি। তবে স্বল্প সময়ের ব্যবধানে পাকিস্তান যেতে পারেনি কোনো দলই। এরপরই আলোচনায় আসে শ্রীলঙ্কার মেয়েদের সফরের কথা। পরিকল্পনা অনুযায়ী, ১৫ অক্টোবর পাকিস্তান যাওয়ার পর তিনটি ওয়ানডে ও একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল শ্রীলঙ্কার।

গত বছরের শুরুতে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর শ্রীলঙ্কার মেয়েদের প্রথম আন্তর্জাতিক সিরিজ হতো সেটা। সামনের ওয়ানডে বিশ্বকাপের আগে প্রস্তুতিরও সুযোগ পেত দুই দল।
তবে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের সংকটের সময়েই পালাবদলের ভেতর দিয়ে যাচ্ছে পিসিবি। নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন সাবেক অধিনায়ক রমিজ রাজা। পদত্যাগ করেছেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান। এর আগেই দায়িত্ব ছেড়ে দিয়েছেন ছেলেদের দলের প্রধান কোচ মিসবাহ-উল-হক ও বোলিং কোচ ওয়াকার ইউনিস।

default-image

এসব কারণেই মূলত পাকিস্তান শ্রীলঙ্কাকে আতিথেয়তা দিতে পারছে না বলে জানিয়েছেন শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা, ‘আলোচনা চলমান ছিল। তবে ব্যবস্থাপনায় পরিবর্তন আসায় মনে হচ্ছে তারা আমাদের জন্য সময় বের করতে হিমশিম খাচ্ছে। আশা করি, বিশ্বকাপের আগে হবে। সব ঠিকঠাক থাকলে দেখা যাক এর আগে করা যায় কি না।’

আগামী বছরের মার্চ-এপ্রিলে নিউজিল্যান্ডে হবে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ। সূচি অনুযায়ী, এ বছর হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে সেটা পিছিয়ে গেছে। মূল টুর্নামেন্টের আগে আগামী মাসে জিম্বাবুয়েতে হবে বিশ্বকাপের বাছাইপর্ব। সেটাতে অংশ নেবে বাংলাদেশও।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন