সাইফউদ্দিন ঝুঁকিমুক্ত, তবে...

মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়ছেন সাইফউদ্দিনছবি: শামসুল হক

ব্যাটিংয়ের সময় মাথায় আঘাত পাওয়া মোহাম্মদ সাইফউদ্দিনকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছে। সাইফউদ্দিনের বদলি হিসেবে খেলছেন তাসকিন আহমেদ। সন্ধ্যা ছয়টায় একটি অ্যাম্বুলেন্সে করে সাইফউদ্দিনকে হাসপাতাল নিয়ে যাওয়া হয়। এই সময় বিসিবি চিকিৎসক দেবাশিস চৌধুরীকে চিকিৎসা কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে দেখা যায়।

বিসিবির সূত্রে জানা গেছে, সাইফউদ্দিনের স্ক্যান রিপোর্ট ভালোই এসেছে। তাঁকে নিয়ে এই মুহূর্তে কোনো ঝুঁকি নেই। তবু সতর্কতার জন্য একজন নিউরোলজিস্টের দেখিয়ে রাখছে বিসিবি।

দুই ম্যাচেই ব্যাট হাতে গুরুত্বপূর্ণ অবদান সাইফউদ্দিনের
ছবি: শামসুল হক

ব্যাটিংয়ের সময়য় সাইফউদ্দিনকে বাউন্সারে পরাস্ত করেন শ্রীলঙ্কান ফাস্ট বোলার দুশ্মন্ত চামিরা। সেই বলেই আবার রান আউট হন তিনি। রান আউট থেকে বাঁচার চেষ্টায় লাফ দিতে গিয়েও আঘাত পান তিনি। শেষ পর্যন্ত ৩০ বল খেলে ১১ রান করেন তিনি।

সাইফের ছোট্ট ইনিংসটি বাংলাদেশের সংগ্রহে ভূমিকা রেখেছে। সেঞ্চুরিয়ান মুশফিকুর রহিম আর সাইফউদ্দিন মিলে অষ্টম উইকেট জুটিতে ৫১ বলে ৪৮ রান যোগ করেছিলেন। প্রথম ওয়ানডেতেও তাঁর শেষ দিকের ঝোড়ো ইনিংসটি ছিল গুরুত্বপূর্ণ। ৯ বলে ১৩ রান করেছিলেন দুটি বাউন্ডারিতে। আফিফ হোসেনের সঙ্গে তার জুটিতে এসেছিল ১৭ বলে ২৭ রান।

বোলিংয়েও ম্যাচের বাঁক বদলানো দুটি উইকেট নিয়েছিলেন সাইফউদ্দিন। ৬০ বলে ৭৪ রান করে হুমকি হয়ে ওঠা ভানিন্দু হাসারাঙ্গাকে ফেরান তিনি।