বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিশ্বকাপের দলে স্টোকসের না থাকার ইঙ্গিত আগেই দিয়েছিলেন প্রধান কোচ ও নির্বাচক ক্রিস সিলভারউড। মানসিক স্বাস্থ্যের কারণ ও আঙুলের চোট থেকে পুরোপুরি সেরে উঠতে ভারতের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের আগে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে গেছেন স্টোকস। ইসিবি জানিয়েছে, ‘ডারহামের বেন স্টোকসকে দল নির্বাচনের ক্ষেত্রে বিবেচনা করা হয়নি। মানসিক স্বাস্থ্যের কারণে সে এখনো অনির্দিষ্টকালের বিরতিতে।’

default-image

অন্যদিকে মিলস সাম্প্রতিক সময়ে ঘরোয়া টুর্নামেন্টে দারুণ পারফরম্যান্সে দলে এসেছেন। টি-টোয়েন্টি ব্লাস্টে নিজ কাউন্টি সাসেক্সকে সেমিফাইনালে তুলতে সাহায্য করেছেন এই বাঁহাতি পেসার।

নতুন সংস্করণের টুর্নামেন্ট দ্য হানড্রেডেও আলো ছড়িয়েছেন সাউদার্ন ব্রেভের হয়ে খেলা এই পেসার, তাঁর দল শেষ পর্যন্ত হয়েছে চ্যাম্পিয়ন। ২০১৬ থেকে ২০১৭ সালের মাঝে ইংল্যান্ডের হয়ে চারটি টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি।

মিলসের দলে অন্তর্ভুক্তি নিয়ে সিলভারউড বলেছেন, ‘টাইমাল মিলসের জায়গাটা প্রাপ্য। কয়েক বছর ধরেই, বিশেষ করে এ গ্রীষ্মে সে এ পর্যায়ে সফল হওয়ার মতো স্কিল দেখিয়েছে। তার অসাধারণ গতি আছে। যেভাবে সাসেক্স ও সাউদার্ন ব্রেভের সীমিত ওভারের আক্রমণকে নেতৃত্ব দিয়েছে, তাতেই বোঝা যায়, বড় মঞ্চের চাপ নিতে ভালোবাসে সে। সে আমাদের বোলিং বিভাগে বৈচিত্র্য আনবে, এই বড় আন্তর্জাতিক টুর্নামেন্টে তাকে দেখতে মুখিয়ে আছি আমরা।’

default-image

ইংল্যান্ডের পেস আক্রমণে মিলসের সঙ্গে আছেন ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড, ক্রিস জর্ডান, স্যাম কারেন। দলে বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন মঈন আলী ও আদিল রশিদ। রিজার্ভ হিসেবে রাখা হয়েছে পেসার টম কারেন, ব্যাটসম্যান জেমস ভিন্স ও স্পিন বোলিং অলরাউন্ডার লিয়াম ডসনকে। দলে রাখা হয়নি পেসার সাকিব মেহমুদকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড স্কোয়াড

এউইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারেন, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড ম্যালান, টাইমাল মিলস, আদিল রশিদ, জেসন রয়, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।

রিজার্ভ

টম কারেন, লিয়াম ডসন, জেমস ভিন্স।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন