বিজ্ঞাপন
বিজ্ঞাপন

অ্যান্ডি ফ্লাওয়ারকে ছাড়িয়ে ওয়ানডেতে জিম্বাবুয়ের সর্বোচ্চ রান সংগ্রাহক হতে ১১০ রান প্রয়োজন ছিল টেলরের। ওপেন করতে নামা টেলর আউট হন মাত্র ৭ রান করেই। ক্যারিয়ারে আন্তর্জাতিক ম্যাচসংখ্যা ‘২৮৪’ অঙ্কিত বিশেষ জার্সি পরে নামার আগে সতীর্থ ও প্রতিপক্ষ আইরিশ ক্রিকেটারদের গার্ড অব অনার পেয়েছেন টেলর। তবে রান করতে না পারায় এবং দল হারায় শেষটা সে অর্থে রাঙাতে পারলেন না ৩৫ বছর বয়সী এ ব্যাটসম্যান।

আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার সময় জিম্বাবুয়ের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ওয়ানডে রান, আন্তর্জাতিক ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ রান (৯৯৩৮) ও তৃতীয় সর্বোচ্চ আন্তর্জাতিক ম্যাচের রেকর্ড নিয়ে যাচ্ছেন টেলর। জিম্বাবুয়েকে ৭১ ম্যাচে নেতৃত্বও দিয়েছেন তিনি।

আজ বৃষ্টিবিঘ্নিত শেষ ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক ক্রেইগ এরভিনের ফিফটির পরও ৩৪ ওভারে ১৩১ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে। জশ লিটল ও অ্যান্ডি ম্যাকব্রাইন নেন ৩টি করে উইকেট।

বৃষ্টি হানা দেওয়ায় ওভার ও লক্ষ্য কমিয়ে আনা হয় আয়ারল্যান্ডের। ৩২ ওভারে ১১৮ রানের লক্ষ্য পায় স্বাগতিকেরা।

পল স্টার্লিংয়ের ৪০ বলে ৪৩ এবং অধিনায়ক অ্যান্ডি ব্যালবির্নিয়ের ৪৩ বলে ৩৪ রানে ভর করে ৫৮ বল হাতে রেখেই জয় তুলে নেয় আয়ারল্যান্ড। এই জয়ে ১–১ ব্যবধানে সমতায় ফিরে সিরিজ শেষ করল স্বাগতিকেরা।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন