বিজ্ঞাপন
বিজ্ঞাপন

নাগেন্দর বলেন, ‘মোহাম্মদ সিরাজ হায়দরাবাদের স্থানীয় প্রতিভা। সে নিজগুণে কেবল আইপিএলই নয়, জাতীয় দলেও সুযোগ করে নিয়েছে। অথচ এই সিরাজই খেলছে অন্য ফ্র্যাঞ্চাইজিতে! আমি মনে করি, সানরাইজার্স যদি স্থানীয় ক্রিকেটারদের সুযোগ না দেয়, তাহলে তাদের ফ্র্যাঞ্চাইজি থেকে “হায়দরাবাদ” শহরের নাম মুছে ফেলতে হবে। স্থানীয় ক্রিকেটার না থাকলে হায়দরাবাদের মাঠে আইপিএলের ম্যাচ খেলতে আমরা তাদের বাধা দেব।’

কেবল নাগেন্দরই নন, সানরাইজার্সে হায়দরাবাদের স্থানীয় ক্রিকেটার না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই। এঁদের মধ্যে আছেন ভারতের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন। তিনি এ মুহূর্তে হায়দরাবাদ ক্রিকেট সংস্থার প্রধান। সানরাইজার্স কেন একজনও স্থানীয় প্রতিভা দলে নিল না, এ নিয়ে তিনিও বেজায় ক্ষুব্ধ।

default-image

আইপিএলের এবারের নিলামে খুব বেশি অর্থ নিয়ে মাঠে নামেনি সানরাইজার্স। দলটি ১০.৭ কোটি রুপি নিয়ে নেমে খুব হিসাব করে খেলোয়াড় দলে ভিড়িয়েছে। ২০২১ আইপিএলে সানরাইজার্সে আসা নতুন ক্রিকেটারদের মধ্যে আছেন কেদার যাদব (২ কোটি রুপি), আফগানিস্তানের মুজিব-উর-রেহমান (দেড় কোটি রুপি) ও জগদীশ সুচিত (৫০ লাখ রুপি)।

আইপিএলের বিভিন্ন দলের সঙ্গে ভারতের বড় বড় শহরের নাম জড়িয়ে থাকলেও দলগুলোর বেশি কয়েকটিই স্থানীয় খেলোয়াড়শূন্য। এই দলগুলোয় স্থানীয় খেলোয়াড় রাখার বাধ্য বাধকতাও সেভাবে নেই।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন