বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের কাছে সুপার টুয়েলভে হেরে সেমিফাইনালে ওঠার পথটা খুব কঠিন করে ফেলেছে মাহমুদউল্লাহর দল। টি-টোয়েন্টি বিশ্বকাপে এ পর্যন্ত আশানুরূপ পারফরম্যান্স করতে না পারায় তাই বাংলাদেশ দলের সমালোচনা হচ্ছে চারপাশে।

ক্রিকেটাররাও নিজেদের এই বাগ্‌যুদ্ধ থেকে আলাদা রাখতে পারেননি। মুশফিকুর রহিম তো সংবাদ সম্মেলনে সমালোচকদের আয়নায় মুখ দেখতে বলেছেন। এ ছাড়া বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহও অস্বাস্থ্যকর সমালোচনার বিরুদ্ধে অবস্থান নেন।

এবার বাংলাদেশ দলের অলরাউন্ডার সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আহমেদ শিশিরও এ নিয়ে মুখ খুললেন। আজ নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এ নিয়ে স্ট্যাটাস দেন তিনি। তবে সেই স্ট্যাটাসে তিনি ঠিক কী বলতে চেয়েছেন, তা অস্পষ্ট।

এই টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতা নিয়ে যখন আলোচনা চলছে, তখন সাকিবের স্ত্রী ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতার কারণ জানতে চেয়েছেন তাঁর স্ট্যাটাসে।

স্ট্যাটাসটি এ প্রতিবেদন লেখা পর্যন্ত পাঁচবার সম্পাদনা করেছেন শিশির। সর্বশেষ সম্পাদিত স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘আমরা কি ২০১৯ বিশ্বকাপ নিয়ে একটু কথা বলতে পারি। ভাবতে অবাক লাগে, আমরা কীভাবে ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো বড় দলকে হারাতে পারিনি, যখন আমাদের গতি তারকা ও সেরা উদ্বোধনী জুটি ছিল। সেসব ম্যাচে কী ভুল হয়েছিল, আমার কৌতহূলী মন তা জানতে চায়। সেই একই অবকাঠামো এখনো আছে, তাহলে এখন এত কথা হচ্ছে কেন। তখন যদি টকশোতে সেসব ভুল নিয়ে আলোচনা হতো, তাহলে এখন ব্যর্থ হতে হতো না।’

সর্বশেষ সম্পাদনার আগে শিশির তাঁর স্ট্যাটাসে ‘...কথিত সেরা উদ্বোধনী জুটি’ কথাটি লিখেছিলেন। পরে সেখান থেকে ‘কথিত’ শব্দটি ফেলে দেন। ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশের ৮ ম্যাচের ৭টিতে উদ্বোধনী জুটি ছিল তামিম ইকবাল ও সৌম্য সরকারের।

একটি ম্যাচে তামিমের সঙ্গে ব্যাটিং উদ্বোধন করেছেন লিটন কুমার দাস। ওই বিশ্বকাপে বাংলাদেশের পেস বোলার ছিলেন মাশরাফি বিন মুর্তজা, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

স্বাভাবিকভাবেই তাঁর এ স্ট্যাটাস নিয়েও আলোচনা চলছে। এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ২৬ হাজার লাইক, ৮৩১টি মন্তব্য এবং ১ হাজার ৮০০ বার শেয়ার করা হয়েছে।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন