পাঁচ ম্যাচের এই সিরিজে প্রথম ম্যাচ জিতে এগিয়ে ছিল ভারত। কাল টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি। ইনিংসের প্রথম বলেই ওপেনার ও অধিনায়ক রোহিত শর্মাকে ‘গোল্ডেন ডাক’ উপহার দেন ম্যাকয়। টি-টোয়েন্টিতে ভারতের হয়ে সবচেয়ে বেশি গোল্ডেন ডাক রোহিতের (৪)। এই সংস্করণে ভারতের ক্রিকেটারদের মধ্যেও রোহিতের ‘ডাক’সংখ্যা সর্বোচ্চ (৮)। তৃতীয় ওভারে আরেক ওপেনার সূর্য কুমার যাদবকেও তুলে নেন ম্যাকয়।

default-image

ঋষভ পন্ত, হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা মিলে ইনিংস গড়ার চেষ্টা করেছিলেন, কিন্তু কাজটা কেউ-ই ভালোভাবে করতে পারেননি। পান্ডিয়ার সঙ্গে পন্তের জুটির স্থায়িত্ব ছিল ১৩ বলে, উঠেছে ২১ রান। জাদেজার সঙ্গে ৪৩ বলে ৪৩ রানের জুটি গড়েন ৩১ রানে আউট হওয়া পান্ডিয়া। পন্তের ব্যাট থেকে এসেছে ২৪। ভারত শেষ পর্যন্ত ১৯.৪ ওভারে ১৩৮ রান তুলে অলআউট হয়।

২৫ বছর বয়সী ম্যাকয় নিজের ৪ ওভারের কোটায় প্রথম ও শেষ বলে উইকেট নেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ছেলেদের টি-টোয়েন্টিতে সেরা বোলিংয়ের রেকর্ড এখন ম্যাকয়ের।

২০১৮ সালে বাংলাদেশের বিপক্ষে কেমো পলের ১৫ রানে ৫ উইকেট নেওয়ার রেকর্ডটি কাল নতুন করে লিখিয়েছেন। টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে এটা সেরা বোলিংয়ের নজিরও। গত বছর কলম্বোয় ভারতের বিপক্ষে ওয়ানিন্দু হাসারাঙার ৯ রানে ৪ উইকেট নেওয়ার কীর্তি পেছনে ফেললেন ম্যাকয়।

তাড়া করতে নেমে ওপেনার ব্রান্ডন কিংয়ের ৫২ বলে ৬৮ রানে ৪ বল হাতে রেখেই ৫ উইকেটের জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ডেভন থমাসের ব্যাট থেকে এসেছে ১৯ বলে অপরাজিত ৩১। টি-টোয়েন্টিতে নিজের সেরা বোলিং পারফরম্যান্স মাকে উৎসর্গ করেছেন ম্যাকয়, ‘সৃষ্টিকর্তাকে ধন্যবাদ। এটা (পারফরম্যান্স) মায়ের জন্য। সে বাসায় অসুস্থ। আরও ভালো খেলোয়াড় হওয়ার জিদটা তৈরি হয়েছে এখান থেকে।’

আজ সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন