লোকেশ রাহুল রানখরার মধ্যে থাকলেও বাংলাদেশের বিপক্ষে ওপেনিং জুটিতে তাঁকে রোহিত শর্মার সঙ্গী করার কথা নিশ্চিত করেছেন ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়। স্টাইলিশ এই ওপেনারের ওপর এখনো ভরসা রাখছে ভারতের টিম ম্যানেজমেন্ট।

মিডল অর্ডারে বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব ‘অটোমেটিক চয়েস’। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ‘ডাক’ মারা দীপক হুদাও থাকবেন একাদশে, এমন খবরই জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম।

ভারতের ব্যাটিং অর্ডারে ‘পাওয়ার হিটার’ ও পেস অলরাউন্ডার হিসেবে হার্দিক পাণ্ডিয়ার খেলাও নিশ্চিত। সমস্যা উইকেটকিপারের জায়গাটি নিয়ে। পার্থে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চোট পেয়েছিলেন উইকেটকিপার-ব্যাটসম্যান দিনেশ কার্তিক। জানা গেছে, চোট থেকে তিনি সেরেও উঠেছেন। কিন্তু বাংলাদেশের বিপক্ষে আজ কার্তিকের খেলা নিশ্চিত নয় বলেই জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম। ম্যাচের আগে তাঁর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কথা কালই জানিয়েছিলেন ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়।

কার্তিককে না খেলালে ঋষভ পন্তকে দেখা যেতে পারে তাঁর জায়গায়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ ওভারে ৪৩ রান দেওয়া স্পিন অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনকেও খেলানো হতে পারে। বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানকে এই সংস্করণে ৯ ডেলিভারির মধ্যে দুইবার আউট করেছেন অশ্বিন। পেস আক্রমণে দেখা যেতে পারে মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার ও অর্শদীপ সিংকে।

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, দীনেশ কার্তিক/ঋষভ পন্ত, হার্দিক পাণ্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার ও মোহাম্মদ শামি ও অর্শদীপ সিং।