ব্রেসওয়েলের হ্যাটট্রিকে ১৩.৫ ওভারে ৯১ রানে গুটিয়ে গিয়ে ৮৮ রানে হেরেছে আয়ারল্যান্ড। টি-টোয়েন্টি সিরিজে দ্বিতীয় ম্যাচটি জিতে সিরিজও ২-০ ব্যবধানে নিজেদের করে নিল নিউজিল্যান্ড। কাল বেলফাস্টেই সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ।

টস হেরে আগে ব্যাটিংয়ে নামা নিউজিল্যান্ডের হয়ে ৫৫ বলে ৭৮ রানে অপরাজিত ছিলেন ডেন ক্লেভার। ফিন অ্যালেনের ব্যাট থেকে এসেছে ২০ বলে ৩৫। ১৬ বলে ২৩ রান করেন গ্লেন ফিলিপস। তাড়া করতে নেমে কখনোই জয়ের পথে ছিল না আয়ারল্যান্ড। পাওয়ার প্লে-র প্রথম ৬ ওভারের মধ্যেই পড়েছে ৪ উইকেট। স্কোরবোর্ডে রান তখন ৪১। আটে নামা মার্ক অ্যাডায়ারের ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ২৭। ২১ রান করেন ওপেনার পল স্টার্লিং।

টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের ইতিহাসে তৃতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক করলেন মূলত ব্যাটসম্যান হিসেবে খেলা ব্রেসওয়েল। ২০০৯ সালে জ্যাকব ওরাম এবং পরের বছর টিম সাউদি হ্যাটট্রিক করেছিলেন। তবে ব্রেসওয়েল একটি জায়গায় আলাদা। টি-টোয়েন্টিতে প্রথম বোলার হিসেবে নিজের প্রথম ওভারেই হ্যাটট্রিক করলেন এই স্পিনার।

শুধু কী তাই, আন্তর্জাতিক ক্রিকেটে ব্রেসওয়েলই প্রথম বোলার, যিনি পুরো একটি ওভার শেষ করার আগেই ন্যূনতম ৩ উইকেট নেন। অর্থাৎ, ৬ বলে ওভার শেষ করার আগেই পাঁচ বল করেই ৩ উইকেট নেন ব্রেসওয়েল। তাঁর বোলিং বিশ্লেষণ ০.৫-০-৫-৩! আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি ৩৫তম হ্যাটট্রিকের নজির।

আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে এ নিয়ে নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছিলেন ব্রেসওয়েল। এখন পর্যন্ত ৫ বল করে এ সংস্করণে ৫ রানেই নিলেন ৩ উইকেট।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন