চলতি মৌসুমের পিএসএল নিয়ে গতকাল সংবাদ সম্মেলনে কথা বলেছেন নাজাম শেঠি। সেখানে পিএসএলকে দ্বিতীয় সেরা লিগ দাবি করার পাশাপাশি আরও যা বলেছেন, তাতে বিপিএল কিংবা নতুন আঙ্গিকে শুরু হওয়া এসএ টোয়েন্টি, ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি লিগ কর্তৃপক্ষের আঁতে ঘা লাগতেই পারে।

চলতি বছর জানুয়ারিতে একই সঙ্গে চলছে বিপিএল, বিগ ব্যাশ, এসএ টোয়েন্টি, ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি লিগ। সব কটি লিগ শুরু হয়েছে প্রায় কাছাকাছি সময়ে। তাই ক্রিকেটারদের পাওয়া নিয়ে প্রতিযোগিতা চলেছে লিগগুলোর মধ্যে।

পিসিবির প্রধানের দাবি, ক্রিকেটারদের টানার প্রতিযোগিতায় অন্য লিগগুলো পিএসএলের সঙ্গে পারত না বলেই এই লিগগুলো পিএসএলের আগে শুরু করা হয়েছে। নাজাম শেঠি বলেছেন, ‘অস্ট্রেলিয়া, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও আরব আমিরাত তাদের লিগ আমাদের আগে শুরু করেছে। কারণ তারা জানত, পিএসএলের সঙ্গে প্রতিযোগিতায় পারবে না। এতেই বোঝা যাচ্ছে, আমাদের পিএসএল এগিয়ে যাচ্ছে।’

পিএসএলকে বিশ্বের সেরা টি-টোয়েন্টি ক্রিকেটারদের প্রথম পছন্দ হিসেবে তৈরি করতে চান নাজাম শেঠি। এ প্রসঙ্গে পিসিবির প্রধান বলেছেন, ‘আমাদের লক্ষ্য পিএসলকে আগের চেয়ে আরও বড় ও শক্তিশালী করা। এটিকে বিশ্বের প্রথম সারির ক্রিকেটারদের প্রথম পছন্দে পরিণত করতে চাই।’ পিএসলের আগামী মৌসুম শুরু হবে ১৩ ফেব্রুয়ারি। মুলতান সুলতান ও লাহোর কালান্দার্সের ম্যাচ দিয়ে শুরু হবে এবারের আসর। চার ভেন্যুতে হতে যাওয়া এই টুর্নামেন্ট শেষ হবে ১৯ মার্চ।