ভারত-পাকিস্তান ম্যাচ গতকাল বৃষ্টির কারণে গড়িয়েছে রিজার্ভ ডেতে, তবে আজ নির্ধারিত সময়ের এক ঘণ্টা পেরিয়ে গেলেও একটি বলও মাঠে গড়ায়নি। কারণ সেই বৃষ্টি-ই। এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচটি গতকাল বৃষ্টির কারণে ভারতের ইনিংসে ২৪.১ ওভারে ২ উইকেটে ১৪৭ রানে থেমে গিয়েছিল। আজ ঠিক সেখান থেকেই বাংলাদেশ সময় বিকাল ৩-৩০ মিনিটে শুরু হওয়ার কথা ছিল ম্যাচটি। কিন্তু কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে বৃষ্টির খেলা চলেছে রিজার্ভ ডেতেও।

আরও পড়ুন

ভারত–পাকিস্তান ম্যাচ ভেসে গেলে বাংলাদেশের ফাইনাল খেলার সুযোগ কি থাকবে

অবশ্য এ প্রতিবেদন লেখার সময় বৃষ্টি থেমেছে। কাভারও সরিয়ে নেওয়া হয়েছে। আম্পায়াররা মাঠ ও উইকেটের পরিস্থিতি দেখতে মাঠে নেমেছেন। মাঠে নেমেছেন দুই দলের খেলোয়াড়েরাও। ভারতের কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে উইকেটের পাশে দাঁড়িয়ে কথা বলছিলেন পাকিস্তানের খেলোয়াড়েরা। ভারতের পেসার যশপ্রীত বুমরার সঙ্গে খোশগল্পে মেতেছিলেন পাকিস্তানের দুই পেসার শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

এরপর জানানো হয়েছে খেলা শুরুর আনুষ্ঠানিক সময়ও। বাংলাদেশ সময় বিকাল ৫-১০ মিনিটে শুরু হবে ম্যাচটি। এখন পর্যন্ত কোনো ওভার কাটা যায়নি।

আজ সকাল থেকে এমনকি দুপুর সাড়ে ১২টা পর্যন্তও রোদ ছিল। বাংলাদেশ সময় দুপুর ২টার পর থেকে আবারও বৃষ্টি শুরু হয়। ক্রিকইনফোর ধারা বিবরণীতে জানানো হয়, বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়ও বৃষ্টি ছিল প্রেমাদাসা স্টেডিয়ামে। দুপুর ৩টা ১৫ মিনিটের মধ্যে বৃষ্টি থেমে যাওয়ায় উইকেট ও মাঠ থেকে কাভার সরিয়ে নেওয়া হয়েছিল। ভারত ও পাকিস্তান দলের খেলোয়াড়েরাও তখন ড্রেসিংরুম থেকে নিজ নিজ দলের ডাগ আউটে নেমে এসেছিলেন। কিন্তু কিছুক্ষণ পর আবারও বৃষ্টি নামায় উইকেট কাভারে ঢেকে দেওয়া হয়।

আরও পড়ুন

ভারত–পাকিস্তান ম্যাচে আজ আরও বেশি বৃষ্টির পূর্বাভাস

শ্রীলঙ্কার মাঠগুলো বৃষ্টির কারণে প্রায় পুরোটাই কাভারে ঢাকা থাকে। ফলে আউটফিল্ডের অবস্থা ভালোই থাকে। আম্পায়ারেরাও এতে একমত হলে খেলা শুরুর সময় জানিয়ে দেবেন শিগগিরই।

গতকাল রোহিত শর্মা ও শুবমান গিল ঝোড়ো ফিফটির পর দ্রুতই ফিরে যান, এরপর ইনিংস পুনর্গঠনের ভার পড়ে বিরাট কোহলি ও লোকেশ রাহুলের ওপর। ১৬ বলে ৮ রানে ক্রিজে ছিলেন কোহলি, অন্য প্রান্তে ২৮ বলে ১৭ রানে অপরাজিত ছিলেন রাহুল।

সুপার ফোরে ভারতের এটিই প্রথম ম্যাচ। অন্যদিকে বাংলাদেশকে নিজেদের প্রথম ম্যাচে হারিয়েছে পাকিস্তান।