আমিরাত লিগ নিয়ে ভালোই বিপদে আছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আগামী জানুয়ারিতে নিজেদের ফ্র্যাঞ্চাইজি লিগ বিগ ব্যাশে যেকোনো মূল্যে জাতীয় দলের ক্রিকেটারদের খেলাতে চায়। এ জন্য রীতিমতো মরিয়া তারা।

দ্য এইজ জানিয়েছে, যে ১৫ জন ক্রিকেটারের কাছে আমিরাত লিগের প্রস্তাব গেছে, তাদের সঙ্গে ঠান্ডা মাথায় বসতে চায় ক্রিকেট অস্ট্রেলিয়া। সম্ভব হলে ওই ক্রিকেটারদের আমিরাত লিগের প্রস্তাবের কাছাকাছি অর্থ প্রস্তাব করা হবে।

অস্ট্রেলীয় ক্রিকেটারদের সংগঠন ‘প্লেয়ার্স ইউনিয়ন’–এর প্রধান নির্বাহী টড গ্রিনবার্গ এই আলোচনায় গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন বলে জানা গেছে। গ্রিনবার্গ মনে করেন, অস্ট্রেলীয় ক্রিকেটাররা যথেষ্ট পরিণত, তাঁরা তাঁদের জন্য যেটি ভালো হবে, সেদিকেই যাবে।

গ্রিনবার্গ দ্য এইজকে বলেন, ‘আমি মনে করি ক্রিকেটারদের খেলার প্রতি আসলেই দরদ আছে। যদি না থাকে এবং যে প্রস্তাব সামনে আসে, সেটিই গ্রহণ করে, তাহলে তো তাঁরা ভাড়াটে খেলোয়াড় হয়ে যাবেন। যদি না হয়, তাহলে তাঁরা নিজেদের দায়িত্ববোধ থেকে সমস্যাটার সমাধানে সহায়তা করবেন।’

default-image

জাতীয় দলের ক্রিকেটারদের বেতন–ভাতা বাড়ানোর উপায় ক্রিকেট অস্ট্রেলিয়া এরই মধ্যে খোঁজা শুরু করেছে। জাতীয় দলে খেলছেন না এমন ক্রিকেটারদের বেতন–ভাতাও আন্তর্জাতিক ক্রিকেটারদের পর্যায়ে নিয়ে যাওয়া হতে পারে বলে জানিয়েছে ‘দ্য এইজ’।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন