শুরুর নির্ধারিত সময়ের প্রায় দুই ঘণ্টা পর ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। পয়েন্ট ভাগাভাগি করে দুই দল। এবারের বিশ্বকাপের অন্যতম কাঙ্খিত লড়াইটি তাই দেখারই সুযোগ পেলেন না দর্শকেরা।

বৃষ্টিতে সুপার টুয়েলভের এ গ্রুপের সমীকরণটা সহজ নেই আর। অবশ্য আজকের ম্যাচটি দুই দলের জন্যই ছিল বাঁচামরার। পয়েন্ট ভাগাভাগির পর শেষ চারে যাওয়ার সমীকরণটা নিজেদের ওপরই রাখল তারা। আপাতত বাকি দুই ম্যাচেই জিততে হবে তাদের।

গ্রুপ ১–এ ৩ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে চারে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের কাছে হারের পর শ্রীলঙ্কার বিপক্ষে জিতেছে তারা। সমান ম্যাচ খেলে ইংল্যান্ডের সংগ্রহও ৩ পয়েন্ট। আফগানিস্তানের বিপক্ষে জিতলেও আগের ম্যাচে আয়ারল্যান্ডের কাছে হেরেই বসে জস বাটলারের দল।

নেট রানরেটে অস্ট্রেলিয়ার (–১.৫৫৫) চেয়ে এগিয়ে টেবিলের দুইয়ে ইংল্যান্ড (০.২৩৯)। ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে এই গ্রুপের শীর্ষ দল নিউজিল্যান্ড (৪.৪৫০)।

এই গ্রুপে আয়ারল্যান্ড ও আফগানিস্তানেরও ৩টি করে ম্যাচ হয়ে গেছে। ৩ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আয়ারল্যান্ড (–১.১৬৯)। আফগানিস্তানের সর্বশেষ দুটি ম্যাচই হয়েছে পরিত্যক্ত। ৩ ম্যাচে ২ পয়েন্ট পাওয়া আফগানিস্তান (–০.৬২০) আপাতত গ্রুপের তলানিতে। ২ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে পাঁচে শ্রীলঙ্কা (০.৪৫০)।