আশা করছি, সে থাকবে, কিন্তু সত্যি বলতে আমি তাকে নিয়ে হতাশ। দলবদল নিয়ে সে কী ভাবছে, সত্যিকার অর্থে কী ঘটছে, পুরো বিষয়টি তার পরিষ্কার করা উচিত, তার কাছে এটা কী খুব বেশি কিছু চাওয়া হবে?
গ্যারি নেভিল

পারিবারিক কারণে ইউনাইটেডের হয়ে প্রাক্‌-মৌসুমে প্রথম ম্যাচগুলো খেলেননি রোনালদো। মাঠে ফিরেছিলেন রায়ো ভায়োকানোর বিপক্ষে। সে প্রীতি ম্যাচটি অবশ্য রোনালদোর জন্য খুব একটা প্রীতিকর হয়নি। প্রথমার্ধের ৪৫ মিনিটের পর কোচ এরিক টেন হাগ তাঁকে মাঠ থেকে তুলে নেন। সেই ক্ষোভেই কিনা, খেলা শেষ না হতেই স্টেডিয়াম ত্যাগ করেন। রোনালদোর এমন কাণ্ড মোটেই পছন্দ হয়নি নতুন কোচ টেন হাগের। খেলা শেষ না হতেই স্টেডিয়াম ত্যাগ করাকে ‘অগ্রহণযোগ্য’ বলেছেন এ কোচ।

শুধু কোচ নয়, রোনালদোর কর্মকাণ্ডে হতাশা প্রকাশ করেছেন ইউনাইটেডের সাবেক তারকা গ্যারি নেভিল। রোনালদোর দলবদল ইস্যু নিয়ে বিরক্ত নেভিল স্কাই স্পোর্টসকে বলছেন, ‘আশা করছি, সে থাকবে, কিন্তু সত্যি বলতে আমি তাকে নিয়ে হতাশ। দলবদল নিয়ে সে কী ভাবছে, সত্যিকার অর্থে কী ঘটছে, পুরো বিষয়টি তার পরিষ্কার করা উচিত, তার কাছে এটা কী খুব বেশি কিছু চাওয়া হবে? ম্যানচেস্টার ইউনাইটেডের এ জায়গায় থাকার কথা ছিল না। পুরো বিষয়টিই খুব বিরক্তিকর।’

হারানো জৌলুশ ফেরানোর মিশনে ‘ঘরে’ ফিরেছিলেন সিআরসেভেন। পর্তুগিজ এই উইঙ্গারকে এখনো সে লক্ষ্যেই অবিচল থাকতে বলছেন নেভিল। রোনালদোর উচিত তাঁর দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া। তরুণদের নিজেদের সেরাটা দিতে উৎসাহিত করা। এমনটাই মনে করেন ইউনাইটেডের সাবেক এই তারকা।

default-image

‘তরুণ খেলোয়াড়দের উৎসাহ দেওয়া, মাঠে সামনে থেকে নেতৃত্ব দেওয়া—এটা কী তাঁর জন্য খুব বেশি কিছু? সে গোল করুক এবং ইতিবাচক মানসিকতা নিয়ে দল ছাড়ুক। ক্লাব ও তাঁর জন্য যা ঘটছে, তা ঠিক হচ্ছে না।’

রোনালদোকে নিয়ে এমন কাণ্ড চলতে থাকলে তার প্রভাব পড়তে পারে দলেও। রোনালদোকে নিয়ে ভাবাই শুধু কোচের কাজ নয়, টেন হাগের পুরো দল নিয়ে ভাবতে হবে বলেও মনে করেন নেভিল।

এমন নাটক চলতে থাকলেও রোববার ইউনাইটেডের প্রথম ম্যাচে মাঠে দেখা যেতে পারে রোনালদোকে।

খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন