বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

আর্জেন্টাইন দৈনিক টিওয়াইসি স্পোর্ট আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ জানাতে গিয়েও এখনো সে উত্তর দিতে পারছে না। আর্জেন্টিনার একাদশ কীভাবে সাজাতে পারেন কোচ লিওনেল স্কালোনি, সে প্রতিবেদনে বাকি দশটি পজিশনে কারা খেলতে পারেন, সেটি অনেকটা নিশ্চিত করেই জানাচ্ছে টিওয়াইসি স্পোর্ট। যে একটি পজিশনের খেলোয়াড় নাম জানাতে পারেনি, সেটি লিওনেল মেসিকে ঘিরে সংশয়ের কারণেই।

তবে আর্জেন্টিনারই ফুটবলবিষয়ক ওয়েবসাইট মুন্দো আলবিসেলেস্তে লিখেছে, বন্ধু লুইস সুয়ারেজের দল উরুগুয়ের বিপক্ষে মেসি কাল খেলছেন। সে ক্ষেত্রে আক্রমণে লাওতারো মার্তিনেজ ও আনহেল দি মারিয়ার সঙ্গী হবেন মেসি।

বার্সেলোনা ছেড়ে গত আগস্টে পিএসজিতে যাওয়ার পর থেকেই ছোটখাটো নানা চোটে ভুগছেন মেসি। চোট নিয়ে অবশ্য আর্জেন্টিনার কোপা আমেরিকার শিরোপা জয়ের পথেও শেষ দুটি ম্যাচ খেলেছিলেন। কিন্তু এবার হাঁটুর চোট আর হ্যামস্ট্রিংয়ের সমস্যায় পিএসজির হয়ে লিগ ও চ্যাম্পিয়নস লিগে সর্বশেষ দুই ম্যাচে খেলেননি মেসি। তার ওপর মেসি চোটটি মূলত পেয়েছিলেন এর আগের আন্তর্জাতিক বিরতিতে ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচেই! এর মধ্যেই তাঁর আর্জেন্টিনা দলে ডাক পাওয়া নিয়ে পিএসজি রাগও দেখিয়েছে।

default-image

কিন্তু আর্জেন্টিনার ডাকে তবু ঝুঁকি নিয়ে এসেছেন মেসি। চোট থেকে সেরে উঠলে খেলবেন, পরিকল্পনা এমনই। আর্জেন্টিনার সংবাদমাধ্যমে আগে থেকে শোনা যাচ্ছিল, আগামীকাল উরুগুয়ের বিপক্ষে ম্যাচে মেসি একাদশে থাকা নিয়ে সংশয় আছে, সে ক্ষেত্রে হয়তো বদলি হিসেবে নামতে পারেন মেসি। তবে ব্রাজিলের বিপক্ষে ম্যাচে মেসি শুরু থেকেই খেলবেন, পুরো ৯০ মিনিটই খেলবেন, এমনটাই শোনা গেছে।

মেসির জন্য অবশ্য এই দুই ম্যাচই বিশেষ আবেগের। উরুগুয়ে যেমন বন্ধু সুয়ারেজ আছেন, ব্রাজিলেও তো নেইমার আছেন। বার্সেলোনায় মাঠে, মাঠের বাইরে এই ত্রিরত্নের বন্ধুত্ব শিরোনামে এসেছে অনেক। বার্সেলোনা ছেড়ে এখন পিএসজিতে নেইমারেরই সতীর্থ হয়েছেন মেসি।

তা ব্রাজিলের ম্যাচ তো পরে আসবে, আপাতত উরুগুয়ে ম্যাচ নিয়েই ভাবছে আর্জেন্টিনা। আর সেখানে বড় ভাবনা অধিনায়ককে পাওয়া-না পাওয়া। গত কয়েক দিনে জাতীয় দলের সঙ্গে অনুশীলন করেছেন মেসি। টিওয়াইসি স্পোর্ট লিখেছে, ৩৪ বছর বয়সী ফরোয়ার্ডের শারীরিক অবস্থা দেখে আর্জেন্টিনার কোচরা সন্তুষ্টই। সে কারণে উরুগুয়ে ও ব্রাজিল দুই ম্যাচেই মেসিকে পাওয়ার আশায় আছেন স্কালোনি ও তাঁর সহযোগীরা।

default-image

মেসি খেলবেন কি না, এ নিয়ে সংবাদ সম্মেলনে স্কালোনির উত্তরে আশাবাদ থাকলেও নির্দিষ্ট করে কিছু ছিল না, ‘তাত্ত্বিকভাবে বললে ও এই ম্যাচে আমাদের ভাবনায় আছে। ও যদি সুস্থ থাকে, তাহলে এই ম্যাচে ও কীভাবে খেলতে পারে, সেটি নিয়ে ভাবব আমি। (আর্জেন্টাইন সময়) আজ বিকেলে (অনুশীলনের পর) আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেব। তবে আবার বলছি, এই মুহূর্তে ওকে দেখে মনে হচ্ছে, ও ঠিক আছে।’

তবে টিওয়াইসি স্পোর্ট লিখেছে, এখনো আগের পরিকল্পনাতেই আছে আর্জেন্টিনা। উরুগুয়ের বিপক্ষে অল্প কিছুক্ষণ খেলবেন মেসি, সেটা শুরু থেকেই হোক বা বদলি নেমে। এরপর নিজেদের মাটিতে ব্রাজিলের বিপক্ষে পুরো ম্যাচেই খেলবেন। তবে জাতীয় দলের মতো পিএসজিতেও মেসির সতীর্থ লিয়ান্দ্রো পারেদেস চোট কাটিয়ে উঠতে পারেননি, তাই কাল তাঁর খেলা হচ্ছে না, এটা নিশ্চিত করেছে টিওয়াইসি স্পোর্ট।

আর উরুগুয়ের বিপক্ষে কাল মেসি শুরু থেকে না খেললে একাদশে কে নেবেন মেসির জায়গা? আর্জেন্টিনার সম্ভাব্য একাদশের বর্ণনায় সেখানে তিনটি বিকল্পই রেখেছে টিওয়াইসি স্পোর্ট। মেসিই খেলবেন, নতুবা জুভেন্টাসের পাওলো দিবালা, কিংবা ইন্টার মিলানের হোয়াকিন কোরেয়া।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন