বিজ্ঞাপন

২০১৫ সাল থেকে ফ্রান্স জাতীয় দলে আর খেলার সুযোগ পাননি বেনজেমা। তখনকার সতীর্থ ফ্রান্স ম্যাথু ভালবুয়েনার স্পর্শকাতর ভিডিও প্রকাশের ঘটনায় বেনজেমার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছিল।

আদালতে ওঠা সেই অভিযোগ প্রমাণিত হোক বা না হোক, বেনজেমা দলে থাকলে অস্বস্তিকর পরিবেশ তৈরি হতে পারে, এই যুক্তিতে তাঁকে প্রায় চিরস্থায়ীভাবেই জাতীয় দলের বাইরে রেখে গেছেন দেশম।

লেকিপ জানিয়েছে, ফরাসি ফুটবলের ওপর মহল থেকে বেনজেমাকে দলে রাখার অনুরোধবার্তা পেয়েছেন দেশম। এমনকি আর্সেনালের সাবেক কোচ আর্সেন ওয়েঙ্গারও বেনজেমাকে ফ্রান্স দলে ফেরানোর কথা বলেছেন।

ফ্রান্সের হয়ে ৮১ ম্যাচে ২৭ গোল করেছেন বেনজেমা। দেশটির আরেকটি সংবাদমাধ্যম লা পারিসিয়ান জানিয়েছে, দেশমের ২৬ জনের দলে বেনজেমার থাকার সম্ভাবনা রয়েছে।

খেলার দৃষ্টিকোণ থেকে বেনজেমাকে ডাকার এটাই সুযোগ। তাঁর অন্তর্ভুক্তি দলের ভারসাম্য কোনোভাবেই নষ্ট করবে না। রিয়ালের হয়ে এ মৌসুমে ভালো ফর্মেও আছেন ৩৩ বছর বয়সী বেনজেমা।

২৯ গোলের সঙ্গে সতীর্থদের দিয়ে আরও ৮ গোল করিয়েছেন। আঁতোয়ান গ্রিজমান ও কিলিয়ান এমবাপ্পেদের সতীর্থ হিসেবে বেনজেমাকে দেখা যাবে কি না, তা সময়ই হলেই জানা যাবে।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন