বিজ্ঞাপন
বিজ্ঞাপন

দায়িত্ব নিয়ে যে নিজের কাজটা বেশ ভালোভাবেই করছেন নীরবে-নিভৃতে, সেটা বেশ ভালোই বোঝা যাচ্ছে এখন। ইতালিয়ান সিরি’আর শীর্ষ দল এখন ডিয়েগো ম্যারাডোনার স্মৃতিধন্য এই ক্লাবই। টানা চার ম্যাচ জিতে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে তারা।

আজ উদিনেসেকে ৪-০ গোলে হারিয়েছে নাপোলি। আর এই জয়ের মাধ্যমে নিশ্চিত হয়েছে, ইন্টারকে সরিয়ে এ সপ্তাহে অন্তত লিগের শীর্ষে তারাই থাকবে।

৪-৩-৩ ছকে খেলতে নামা নাপোলিকে আজ মূলত জিতিয়েছেন দলের দুই সেন্টারব্যাক। নিজের মূল কাজ যেটা, সে গোল না খাওয়ার কাজটা ঠিকঠাক তো করেছেনই, উলটো দুজন মিলে গোল করেছেন দুটি। কুলিবালি আরও এককাঠি সরেস, গোল করিয়েছেনও একটা। সব মিলিয়ে ৪-০ গোলে হেসেখেলেই জিতেছে নাপোলি।

ম্যাচের ২৪ মিনিটেই ইতালিয়ান ফরোয়ার্ড লরেঞ্জো ইনসিনিয়ার সহায়তায় গোল করেন নাইজেরিয়ান স্ট্রাইকার ভিক্টর ওসিমহেন। ৩৫ মিনিটে কুলিবালির সহায়তায় গোল করেন কসোভোর সেন্টারব্যাক আমির রাহমানি।

২-০ স্কোরলাইন নিয়েই বিরতিতে যায় নাপোলি। বিরতির পর এবার কুলিবালির নিজের গোল করার পালা। স্প্যানিশ মিডফিল্ডার ফাবিয়ান রুইজের সহায়তায় ৫৩ মিনিটে গোল করে ব্যবধান ৩-০ করে ফেলেন মৌসুমের শুরুতেও পিএসজির সঙ্গে দলবদলের আলোচনায় থাকা এই সেনেগালিজ সেন্টারব্যাক।

৭১ মিনিটে ইতালিয়ান উইঙ্গার মাত্তেও পলিতানোর জায়গায় নামানো হয় মেক্সিকোর উইঙ্গার হারভিং লোজানোকে। ৮৪ মিনিটে উদিনেসের কফিনে শেষ পেরেকটা এই লোজানোই ঠুকে দেন। পর্তুগিজ ফুলব্যাক মারিও রুইয়ের সহায়তায় আসে লোজানোর গোলটা।

চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে নাপোলি। চার ম্যাচের মধ্যে একটিতে ড্র করার কারণে ইন্টার ও মিলান আছে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে, ১০ পয়েন্ট নিয়ে। হেল্লাস ভেরোনার বিপক্ষে গতকাল ৩-২ গোলে হেরে যাওয়া জোসে মরিনিওর রোমা ৯ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন