ঈদের জামাত আয়োজন করে ব্ল্যাকবার্ন রোভার্সের ইতিহাস

ব্ল্যাকবার্ন রোভার্সের মাঠ ইউড পার্কে ঈদের জামাতে এসে ফুটবলও খেলেন মুসল্লিরাছবি: ব্ল্যাকবার্ন রোভার্সের টুইটার

লিগ, চ্যাম্পিয়নস লিগসহ এ মৌসুমে চারটি শিরোপা জয়ের স্বপ্ন দেখছে লিভারপুল। ম্যানচেস্টার সিটি জিততে চায় লিগ ও চ্যাম্পিয়নস লিগ। ইংলিশ ফুটবলের দ্বিতীয় স্তর চ্যাম্পিয়নশিপের ক্লাব ব্ল্যাকবার্ন রোভার্সের সেদিক থেকে এ মৌসুমে কিছুই জেতার নেই। চ্যাম্পিয়নশিপে পয়েন্ট তালিকায় নবম স্থানে তারা। ফুটবলে কিছু জিততে না পারলেও একদিক থেকে ইংল্যান্ডের অন্য সব ক্লাবকে ছাপিয়ে গেছে ব্ল্যাকবার্ন। নিজেদের মাঠে ঈদের জামাত আয়োজন করে নতুন ইতিহাস গড়েছে তারা।

ইংল্যান্ডের প্রথম ফুটবল ক্লাব হিসেবে নিজেদের মাঠে ঈদের জামাত আয়োজন করেছে ব্ল্যাকবার্ন। সৌদি আরবের সঙ্গে মিল রেখে ইউরোপের বিভিন্ন দেশ ঈদ করেছে আজ। ব্ল্যাকবার্নের মাঠে আজ সকালে আয়োজন করা ঈদের জামাতে গিয়েছিলেন প্রায় দেড় হাজার মুসল্লি। ইউড পার্কের জামাতে ছেলেদের মতো অংশ নিয়েছেন মেয়েরা। নামাজে ইমামতি করেছেন শেখ ওয়াসিম কেম্পসন।

সকাল সাড়ে ৮টা থেকেই ইউড পার্কে আসতে শুরু করেন মুসল্লিরা। নামাজ শুরু হয় আরও পরে। নামাজ পড়ার জন্য মুসল্লিরা নিজেরাই জায়নামাজ নিয়ে আসেন। নামাজ শেষে পারস্পরিক শুভেচ্ছা বিনিময়ের পর দুধের তৈরি ঐতিহ্যবাহী খাবারও পরিবেশন করা হয়। ইংল্যান্ড, বাংলাদেশসহ বিভিন্ন দেশের মুসল্লিরা নামাজে অংশ নেন। মুসল্লিদের যাতায়াতের জন্য ফ্রি বাস সার্ভিসও রেখেছিল ক্লাব কর্তৃপক্ষ।