এমবাপ্পেকে দলে টানার ইঙ্গিত রিয়াল সভাপতির

পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পেছবি: এএফপি

এত দিন গুঞ্জনটা বিভিন্ন গণমাধ্যমের মধ্যেই সীমাবদ্ধ ছিল। এবার দুই ক্লাবের কর্তাব্যক্তিরাও নিয়মিত এই ব্যাপারে কথাবার্তা বলে ফুটবলপ্রেমীদের রোমাঞ্চ বাড়িয়ে দিচ্ছেন যেন!

বলা হচ্ছিল কিলিয়ান এমবাপ্পের পিএসজি ছাড়ার ব্যাপারে। আগামী জুনে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হচ্ছে তাঁর, যে চুক্তি নবায়নের ব্যাপারে বিন্দুমাত্রও আগ্রহ নেই এই ফরাসি ফরোয়ার্ডের। তাই বলে পিএসজি যে তাদের চেষ্টার কমতি রাখছে, সেটাও নয়।

কিন্তু যত যা-ই হোক না কেন, এমবাপ্পে যে আগামী জুনের পর রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে চড়াবেন, মোটামুটি নিশ্চিত। এত দিন রিয়াল শিবির থেকে কেউ সরাসরি এ ব্যাপারে সেভাবে ইঙ্গিত না দিলেও মৌসুম যতই শেষের দিকে এগোচ্ছে, ততই এমবাপ্পেকে নিয়ে রিয়াল মাদ্রিদের আগ্রহের ব্যাপারটা স্পষ্ট হয়ে উঠছে।

রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ
ফাইল ছবি: এএফপি

গত পরশুই যেমন, লা লিগার শিরোপা জয় নিশ্চিত করেছে রিয়াল। শিরোপা জয়ের আনন্দের মাঝেই এমবাপ্পেকে নিয়ে প্রশ্নের উত্তর দিয়েছেন দলটার সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ ও কোচ কার্লো আনচেলত্তি। দুজনের কথার মধ্যেই যথেষ্ট ইতিবাচকতা খুঁজে পাবেন রিয়াল–সমর্থকেরা। পেরেজ তো সরাসরিই এমবাপ্পেকে দলে আনার ইঙ্গিতই দিয়ে দিয়েছেন। আর রিয়াল মাদ্রিদ সম্পর্কে যারা সামান্যতমও খোঁজখবর রাখেন, তাঁরা জানেন রিয়ালের দলবদলের ব্যাপারে পেরেজই কথাই শেষ কথা।

মুভিস্টারকে দেওয়া সাক্ষাৎকারে পেরেজ বলেছেন, ‘আমি এতক্ষণ এমবাপ্পের কথা ভাবছিলাম না, কিন্তু এখন যেহেতু আপনি এ নিয়ে আমাকে প্রশ্ন করেই ফেললেন, ব্যাপারটা (এমবাপ্পের রিয়ালে আসা) সত্যি হতেও পারে! পরের বছরের স্কোয়াড কেমন হতে পারে, সে নিয়ে পরিকল্পনার করার সময়ই দেখা যাবে বিষয়টা।’

এই প্রথম লা লিগা জিতলেন কার্লো আনচেলত্তি
রয়টার্স

ওদিকে আনচেলত্তিও নিজের কথায় পেরেজের প্রতি নিজের আস্থার কথাই জানিয়েছেন, ‘এমবাপ্পে কী রিয়াল মাদ্রিদে আসবে? এই ক্লাব ও ক্লাবের সভাপতির কথা বললে বলতে হয়, ভবিষ্যতে কী হবে, সেটা এর মধ্যেই নির্ধারিত হয়ে গেছে!’কিন্তু এমবাপ্পে কি সেই ভবিষ্যতের অংশ? এমবাপ্পের দলবদল কি তাহলে নিশ্চিত?

বিইনস্পোর্তের এই প্রশ্নের জবাবে আবারও যথারীতি কূটনীতিক আনচেলত্তি, ‘আমি সেটা বলিনি!’