default-image

মেক্সিকোর কিংবদন্তি ফুটবলার সানচেজের কথা শুনলে মনে হবে—এমবাপ্পেকে পাওয়ার আশা এখনো ছাড়েনি রিয়াল! নতুন চুক্তি অনুযায়ী, পিএসজিতে এমবাপ্পের আরও তিন বছর থাকার কথা। কিন্তু ফুটবলের দলবদলে শেষ বলে কোনো কথা নেই! এটা মনে করেই হয়তো সানচেজ একটি আশার কথা বলেছেন—একদিন রিয়ালে খেলবেন এমবাপ্পে!

এর আগে এমবাপ্পেও বলেছিলেন, রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে খেলবেন, এটা তাঁর শৈশবের স্বপ্ন। এমনও তো হতে পারে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হলে ২৬ বছর বয়সে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটিতে নাম লেখাবেন এমবাপ্পে!

এসব হিসাব করেই হয়তো রিয়ালের হয়ে ১৯৮৫ থেকে ১৯৯২ সাল পর্যন্ত খেলা সানচেজের অমন আশা। রিয়ালের জার্সিতে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২৮৩ ম্যাচ খেলা সানচেজ রেডিও মার্কার সঙ্গে কথোপকথনে বলেছেন, ‘এমবাপ্পে মাদ্রিদকে অতটা শক্তভাবে না বলেনি। সামাজিক, রাজনৈতিক আর পরিবারের চাপে পড়ে না বলতে হয়েছে ওকে।’

default-image

সানচেজ আশার কথাটি এরপরই বলেছেন, ‘ওকে যদ্দুর জানি, আমি নিশ্চিত যে একদিন সে রিয়াল মাদ্রিদের হয়ে খেলবে।’ এমবাপ্পেকে পাওয়ার জন্য গত বছরও উঠেপড়ে লেগেছিল রিয়াল। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী তাঁর জন্য ২২ কোটি ইউরোর প্রস্তাব দিয়েছিল তারা। কিন্তু পিএসজি বরাবরই বলে এসেছে, এমবাপ্পে বিক্রির জন্য নন। এবার এমবাপ্পে নতুন চুক্তি না করলে মুক্ত খেলোয়াড় হিসেবেই তাঁকে দলে ভেড়াতে পারত রিয়াল।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন