‘এর মধ্যেই মেসিকে কেনার চেষ্টা করেছে ইন্টার মিলান’

মেসির বার্সা ছাড়ার গুঞ্জন দিন দিন জোরালো হচ্ছে।ছবি: এএফপি

একেক দিন যাচ্ছে, আর মেসির বার্সা ছাড়ার গুঞ্জন আরও জোরালো হচ্ছে। এবারের আগে মেসির বার্সা ছাড়া নিয়ে এত বেশি কানাঘুষা আর কখনো হয়নি। সে গুঞ্জনেই এবার ঘি ঢাললেন ইন্টার মিলানের সাবেক সভাপতি মাসিমো মোরাত্তি। ভদ্রলোকের বিশ্বাস, এর মধ্যেই মেসিকে কেনার চেষ্টা করেছে নেরাজ্জুরিরা।

'আমার মনে হয় ইন্টার এর মধ্যেই মেসিকে কেনার চেষ্টা করেছে।'
মাসিমো মোরাত্তি, ইন্টার মিলানের সাবেক সভাপতি

স্প্যানিশ সংবাদমাধ্যম এএস'কে দেওয়া সাক্ষাৎকারে মোরাত্তির কণ্ঠে ঝরেছে আশাবাদ। আর এই আশাবাদের পেছনে জ্বালানি হিসেবে কাজ করছে ইন্টারের চীনা মালিকপক্ষের এর কাজ, 'আমার মনে হয় ইন্টার এর মধ্যেই মেসিকে কেনার চেষ্টা করেছে। আমি সুনিং (ইন্টারের মালিকপক্ষ) এর ওই বিজ্ঞাপনটা দেখেছি, যেখানে মিলান ক্যাথেড্রালে মেসির ছায়া সংবলিত একটা ছবি দেখানো হয়েছিল। ওটা দেখেই আমার মনে হয়েছে, ইন্টার এর মধ্যেই মেসিকে দলে টানার চেষ্টা চালিয়েছে। আর অমনটা যদি না-ও হয়, তাও আমার মনে হয় ওরা খুব শিগগিরই মেসিকে দলে টানার চেষ্টা করবে।'

তবে মোরাত্তিও জানেন, মেসিকে দলে টানার কাজটা একদমই সহজ হবে না, 'অর্থনৈতিক দিক দিয়ে এই দলবদলটা সহজ হবে না, এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। তবে তার চেয়েও বড় সমস্যা হবে মেসিকে বুঝিয়ে-সুঝিয়ে ইন্টারে নিয়ে আসাটা। আমাদের জানতে হবে, ও কি আসলেই বার্সা ছাড়তে চায় কি না। আমি এখনো নিশ্চিত না ও কি আদৌ সেটা চায় কি না।'

কিছুদিন আগে ইতালির দুই সংবাদমাধ্যম রাদিওতেলিভিসিওন ইতালিয়ানা (রাই) ও গাজেত্তা দেল্লো স্পোর্তও মেসির সঙ্গে ইন্টারকে জড়িয়ে খবর প্রকাশ করেছিল। বলেছিল আগামী মৌসুমে, অর্থাৎ ২০২১-২২ মৌসুমে মেসি বার্সেলোনা ছেড়ে ইন্টার মিলানে যাবেন।

গাজেত্তা দেল্লো স্পোর্ত তাদের মূল পাতার প্রতিবেদনের শিরোনাম করেছিল, ‘ইন্টার-মেসি: কেন নয়?’ শিরোনামের ওপরে লেখা ছিল, ‘একটা টার্নিং পয়েন্ট সমর্থকদের স্বপ্ন উসকে দিচ্ছে।’ গাজেত্তা লিখেছিল, ‘মেসির বাবা মিলানে বাড়ি কিনেছেন।‘ সেটি মিলানের পোর্তা নোভা অঞ্চলে। সঙ্গে এ-ও লেখা ছিল, ‘ক্লাব (ইন্টার) এটা নিয়ে ভাবছে, শুধু ঝ্যাং (ইন্টার সভাপতি স্টিভেন ঝ্যাং) চাইলেই চুক্তি হয়ে যাবে।’ পরে মেসির পরিবার অবশ্য এসব গুঞ্জনকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছিল।


এখন দেখা যাক, মোরাত্তির অনুমান সত্যি হয় কি না!