ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো
ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোছবি: রয়টার্স

ফুটবলের বেশ কিছু তারকা আগেই আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোও এবার রেহাই পেলেন না। ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, করোনায় আক্রান্ত হয়েছেন সভাপতি ইনফান্তিনো।

৫০ বছর বয়সী ইনফান্তিনোর শরীরে করোনার কিছু লক্ষণ প্রকাশ পেয়েছে। আগামী ১০ দিন তিনি কোয়ারেন্টিনে থাকবেন বলে জানিয়েছে ফিফা। এক বিবৃতিতে সংস্থাটি জানায়, ‘ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো আজ জানতে পেরেছেন তিনি করোনাভাইরাস পজিটিভ। গত কয়েক দিন যারা ফিফা সভাপতির সংস্পর্শে এসেছেন, তাদের খবর জানানো হয়েছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়েছে। সভাপতির দ্রুত আরোগ্যলাভের প্রার্থনা করছে ফিফা।’

বিজ্ঞাপন

গত ১৬ অক্টোবর সর্বশেষ প্রকাশ্যে এসেছিলেন ইনফান্তিনো। ফিফার একটি সম্মেলনে সেখানে প্রায় সবাই উপস্থিত ছিলেন। সুইজারল্যান্ডে এ মাসে করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। প্রতি সপ্তাহে প্রায় দ্বিগুণ হচ্ছে সংক্রমণের সংখ্যা। সংক্রমণ কমাতে কাল নতুন কিছু পদক্ষেপ নিতে পারে সুইস সরকার। সুইজারল্যান্ডের জুরিখে ফিফার সদর দপ্তর।

default-image

ফুটবল বিশ্বে করোনাভাইরাসের প্রকোপ ভালোই ছড়িয়েছে। প্রায় প্রতি সপ্তাহে কোনো না কোনো নতুন খেলোয়াড় আক্রান্ত হয়ে কোয়ারেন্টিনে ঢুকে যাচ্ছেন। ক্রিস্টিয়ানো রোনালদোর কথাই ধরুন। পর্তুগিজ এই তারকাও এখন ভাইরাসে আক্রান্ত হয়ে কোয়ারেন্টিনে রয়েছেন। পিএসজি তারকা নেইমার সংক্রমণ সারিয়ে বর্তমানে সুস্থ। পাওলো দিবালা, ইব্রাহিমোভিচ, সাদিও মানে ও থিয়াগো আলকানতারাও আক্রান্ত হয়েছিলেন করোনাভাইরাসে। এ ছাড়া এসি মিলান কিংবদন্তি পাওলো মালদিনিও আক্রান্ত হয়েছেন এ ভাইরাসে।

মন্তব্য পড়ুন 0