রোনালদো গোল পাননি,  তবে গোলে সহায়তা করলেন।
রোনালদো গোল পাননি, তবে গোলে সহায়তা করলেন।ছবি: রয়টার্স

গোল পাননি রোনালদো। কিন্তু তাতে কী হয়েছে? একটা গোলে সহায়তা তো ঠিকই করেছেন! সেটাই যথেষ্ট ছিল জুভেন্টাসের জন্য। দুই মিডফিল্ডার আর্থার মেলো ও ওয়েস্টন ম্যাকেনির গোলে গত রাতে ইতালিয়ান সিরি’আর ম্যাচে বোলোনিয়াকে ২-০ গোলে হারিয়েছে তারা।

টানা নয়বার লিগ জেতা জুভেন্টাসের জন্য এবার লিগ টেবিলের শীর্ষে ওঠাই কষ্টকর হয়ে দাঁড়াচ্ছে। এসি মিলান, ইন্টার মিলান, রোমা কিংবা আতালান্তার মতো দলগুলো অন্য যেকোনোবারের তুলনায় অনেক বেশি শক্তিশালী। ওদিকে জুভেন্টাস নিজেদের অসাধারণ ফর্মে এখনো ফিরে আসতে পারেনি। সব মিলিয়ে পারফরম্যান্সের ছাপটা লিগ টেবিলে পড়েছে। কিন্তু এই সপ্তাহে শীর্ষ দুই স্থানে থাকা এসি মিলান ও ইন্টার মিলানের পয়েন্ট হারানোর ক্ষণটা জুভেন্টাস বেশ ভালোভাবেই উদ্‌যাপন করেছে নিজেদের ম্যাচ জিতে। এর আগে আতালান্তার বিপক্ষে নিজেদের মাঠে ৩-০ গোলে হেরে বসেছিল এসি মিলান, ইন্টার গোলশূন্য ড্র করেছিল উদিনেসের সঙ্গে।

জুভেন্টাসের এই জয়টা তাই শীর্ষে থাকা মিলান-ইন্টারদের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমিয়ে তো এনেছেই, সঙ্গে তুরিনের বুড়িদের তুলে এনেছে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে। জুভেন্টাস আবার একটা ম্যাচ কম খেলেছে। অর্থাৎ হাতে থাকা ম্যাচটা জিতলে তৃতীয় স্থানে থাকা রোমাকে টপকে তারাই চলে আসবে তৃতীয় স্থানে। ঠিক মিলান প্রতিবেশীদের পেছনে।

default-image
বিজ্ঞাপন

ম্যাচের ১৫ মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদোর সহযোগিতা থেকে দূরপাল্লার শটে গোল করেন এই মৌসুমেই বার্সেলোনা থেকে জুভেন্টাসে আসা ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলো। দ্বিতীয়ার্ধে ৭১ মিনিটে কলম্বিয়ান মিডফিল্ডার হুয়ান কুয়াদ্রাদোর কর্নার থেকে গোল করেন এই মৌসুমেই জার্মান ক্লাব শালকে ০৪ থেকে জুভেন্টাসে নাম লেখানো যুক্তরাষ্ট্রের মিডফিল্ডার ওয়েস্টন ম্যাকেনি।

এদিকে ম্যাচ জিতে লিগ জেতার স্বপ্নটা আরেকটু বেড়ে গেছে জুভেন্টাস কোচ আন্দ্রেয়া পিরলোর। ঘোষণা দিয়েছেন, লিগ জেতাই লক্ষ্য তাঁদের, ‘লিগ জেতার লক্ষ্য আমাদের। ঠিক আরও দুই শক্তিশালী দল এসি মিলান ও ইন্টার মিলানের মতো। তবে লিগের দৌড়ে রোমা ও নাপোলিও আছে। দুর্দান্ত একটা মৌসুম হচ্ছে ইতালিতে।’

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন