বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রতিশোধের লড়াইয়ে নামার আগে পিএসজির বাড়তি প্রেরণা হিসেবে আছেন লিওনেল মেসি। বিনা ট্রান্সফার ফিতে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে কিছুদিন আগেই যে নিজেদের করে নিয়েছে পিএসজি। গ্রুপপর্বে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচটি মেসির জন্যও হবে একটু অন্য রকম। বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছেদ করে নাম লিখিয়েছেন পিএসজিতে। এখানে এসেই যে তাঁকে মুখোমুখি হতে হচ্ছে তাঁর সাবেক কোচ পেপ গার্দিওলার।

default-image

গার্দিওলার মুখোমুখি হওয়ার আবেগের সঙ্গে মেসির জন্য হয়তো অন্য রকম একটি রোমাঞ্চও অপেক্ষা করছে। স্পেন, ইংল্যান্ড ও ব্রাজিলের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী জুভেন্টাস ছেড়ে ম্যানচেস্টার সিটিতে নাম লেখাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তাঁর সঙ্গে নাকি দুই বছরের চুক্তির বিষয়টি চূড়ান্ত করে ফেলেছে সিটি। শেষ পর্যন্ত খবর সত্যি হলে এ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বেই মেসি মুখোমুখি হবেন স্পেনের ফুটবল তথা বিশ্ব ফুটবলে তাঁর সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বীর।

অন্যদিকে মেসির সাবেক ক্লাব বার্সেলোনাও প্রতিশোধের লড়াইয়ে নামার সুযোগ পাচ্ছে গ্রুপপর্বেই। তারা যে গ্রুপপর্বেই মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখের। ২০১৯–২০ মৌসুমের কোয়ার্টার ফাইনালে যে এ বায়ার্ন মিউনিখের কাছেই ৮–২ গোলে বিধ্বস্ত হয়েছিল বার্সেলোনা।

চ্যাম্পিয়নস লিগের আট গ্রুপ
গ্রুপ ‘এ’: ম্যানচেস্টার সিটি, পিএসজি, লাইপজিগ, ব্রুগা। গ্রুপ ‘বি’: আতলেতিকো মাদ্রিদ, লিভারপুল, পোর্তো, এসি মিলান। গ্রুপ ‘সি’: স্পোর্তিং লিসবন, বরুসিয়া ডর্টমুন্ড, আয়াক্স, বেসিকতাস। গ্রুপ ‘ডি’: ইন্টার মিলান, রিয়াল মাদ্রিদ, শাখতার দোনেৎস্ক, শেরিফ। গ্রুপ ‘ই’: বায়ার্ন মিউনিখ, বার্সেলোনা, বেনফিকা, দিনামো কিয়েভ। গ্রুপ ‘এফ’: ভিয়ারিয়াল, ম্যানচেস্টার ইউনাইটেড, আতালান্তা, ইয়াং বয়েজ। গ্রুপ ‘জি’: লিল, সেভিয়া, সালজবুর্গ, ভলফসবুর্গ। গ্রুপ ‘এইচ’: চেলসি, জুভেন্টাস, জেনিত, মালমো।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন