বিজ্ঞাপন

প্রিমিয়ার লিগ থেকে আগেই চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করে রেখেছিল দুই ম্যানচেস্টার—সিটি ও ইউনাইটেড।

মৌসুমের শেষ রাউন্ডের ম্যাচগুলো হয়েছে একই সময়ে। ফলে নাটকেরও কমতি ছিল না। আগেই শীর্ষ দুটি স্থান নিশ্চিত করে রাখায় সিটি ও ইউনাইটেড অবশ্য নির্ভার হয়েই খেলতে নেমেছিল। তবে তাই বলে এভারটনকে বিন্দুমাত্র ছাড় দেয়নি প্রিমিয়ার লিগের নতুন মৌসুমের চ্যাম্পিয়ন পেপ গার্দিওলার সিটি। এভারটনের জালে গুনে গুনে পাঁচ গোল দিয়েছেন গার্দিওলার শিষ্যরা।

default-image

কেভিন ডি ব্রুইনা, গ্যাব্রিয়েল জেসুস ও ফিল ফোডেন তো একটি করে গোল দিয়েছেনই, সিটির জার্সিতে প্রিমিয়ার লিগে নিজের শেষ ম্যাচটা সের্হিও আগুয়েরো স্মরনীয় করে রাখলেন জোড়া গোল করে। ওদিকে ম্যানচেস্টার ইউনাইটেডও ২-১ গোলে হারিয়েছে উলভারহ্যাম্পটনকে।

বড় ধাক্কাটা খেয়েছে আসলে লেস্টার সিটি। চ্যাম্পিয়নস লিগে জায়গা নিশ্চিত করার লক্ষ্য নিয়ে খেলতে নামা লেস্টার টটেনহামের কাছে হেরে গেছে ৪-২ গোলে। গ্যারেথ বেলের জোড়া গোলের সঙ্গে একটি গোল করেছেন হ্যারি কেইন, অন্যটি আত্মঘাতী। লেস্টারের হয়ে দুই গোল জেমি ভার্ডির।

default-image

লেস্টার হেরে যাওয়াতেই অ্যাস্টন ভিলার কাছে হারের পর চতুর্থ হয়ে মৌসুম শেষ করেছে চেলসি। পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম হয়েছে যথাক্রমে লেস্টার, ওয়েস্ট হাম ও টটেনহাম। এই তিন দল আগামী মৌসুমে খেলবে ইউরোপা লিগে।

এবার প্রিমিয়ার লিগ থেকে চ্যাম্পিয়নসশিপে অবনমিত হচ্ছে ফুলহাম, ওয়েস্ট ব্রম ও শেফিল্ড ইউনাইটেড।

প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকা (শীর্ষ সাত)

ম্যাচ জয় ড্র হার গোল পয়েন্ট

ম্যান সিটি ৩৮ ২৭ ৫ ৬ ৮৩/৩২ ৮৬

ইউনাইটেড ৩৮ ২১ ১১ ৬ ৭৩/৪৪ ৭৪

লিভারপুল ৩৮ ২০ ৯ ৯ ৬৮/৪২ ৬৯

চেলসি ৩৮ ১৯ ১০ ৯ ৫৮/৩৬ ৬৭

লেস্টার সিটি ৩৮ ২০ ৬ ১২ ৬৮/৫০ ৬৬

ওয়েস্ট হাম ৩৮ ১৯ ৮ ১১ ৬২/৪৭ ৬৫

টটেনহাম ৩৮ ১৮ ৮ ১২ ৬৮/৪৫ ৬২

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন