ছবিতে সুইজারল্যান্ড-তুরস্ক ম্যাচ

আজারবাইজানের বাকুতে আজ ইউরোয় 'এ' গ্রুপের ম্যাচে তুরস্ককে ৩-১ গোলে হারায় সুইজারল্যান্ড। এ জয়ে ছয়টি গ্রুপে তৃতীয় হওয়া ছয় দলের মধ্যে শীর্ষ চারে থেকে শেষ ষোলোয় ওঠার আশা ধরে রাখল সুইসরা।

সুইজারল্যান্ডের হয়ে জোড়া গোল করেন উইঙ্গার জেরদান শাকিরি। গতিময় ফুটবলের এ ম্যাচে তুরস্কও একেবারে ছেড়ে দেয়নি। দুই দল মিলিয়ে মোট ৪১টি আক্রমণ দেখেছে দর্শকেরা।

কিন্তু হারে ইউরো থেকে বিদায় নিল ৩ ম্যাচ খেলেও কোনো পয়েন্ট না পাওয়া তুরস্ক। আসুন দেখে নেই এ ম্যাচের কিছু ছবি।

১ / ৬
ম্যাচে ৬ মিনিটের মাথায় গোল পায় সুইজারল্যান্ড। স্টেফান জুবেরের পাস থেকে দুরপাল্লার কোনাকুনি শটে হারিস সেফারোভিচের গোল। সতীর্থদের সঙ্গে তাঁর উদযাপন।
ছবি: রয়টার্স
২ / ৬
২৬ মিনিটের মাথায় আবারও সুইজারল্যান্ডের গোল। এবারও পাসদাতা সেই জুবের। বক্সের বাইরে থেকে বাঁকানো শট নেন শাকিরি (ছবিতে নেই)। বলটা বাতাসে ভেসে আশ্রয় নিচ্ছে তুরস্কের জালে। ২-০ গোলে প্রথমার্ধে এগিয়ে ছিল সুইজারল্যান্ড।
ছবি: রয়টার্স
৩ / ৬
বিরতির পর ৬২ মিনিটে গোলের দেখা পায় তুরস্ক। বক্সের বাইরে থেকে মিডফিল্ডার ইরফান কাহভেজির নেওয়া দুরপাল্লার এই শট ঠেকাতে পারেননি সুইস গোলকিপার ইয়ান সোমার। ম্যাচের স্কোর ২-১।
ছবি: রয়টার্স
৪ / ৬
তুরস্ক গোল দেওয়ার ৬ মিনিট পরই আবারও জয়ের ব্যবধান বাড়ায় সুইজারল্যান্ড। এবারও পাসদাতা সেই জুবের, আর গোলদাতা শাকিরি। প্রতি আক্রমণ থেকে গোল করেন 'আলপাইন মেসি'খ্যাত এই তারকা।
ছবি: রয়টার্স
৫ / ৬
সুইস তারকা গ্রানিত জাকার ফ্রি-কিক থেকে নেওয়া শট তুরস্কের গোলপোস্টে লেগে প্রতিহত হয়। নইলে গোলের ব্যবধান বাড়াতে পারত সুইজারল্যান্ড।
ছবি: রয়টার্স
৬ / ৬
গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচেও হার। কোনো জয় নেই, কোনো পয়েন্টও পায়নি তুরস্ক। ম্যাচ শেষে দর্শকদের অভিবাদন জানিয়ে বিদায় নিচ্ছেন তুরস্কের খেলোয়াড়েরা।
ছবি: রয়টার্স