ছুটি কাটাতে রোনালদোর বাসায় উঠে ৩০ কোটি টাকার মালামাল চুরির শিকার ভেরাত্তি

স্ত্রী জেসিকা এইদিকে নিয়ে স্পেনে ছুটি কাটাতে গেছেন মার্কো ভেরাত্তিছবি: ইনস্টাগ্রাম

মৌসুম শেষে ছুটি কাটাচ্ছেন ইউরোপের ক্লাবে খেলা ফুটবলাররা। লিওনেল মেসি থেকে ফিল ফোডেনরা চষে বেড়াচ্ছেন ইউরোপে নানা জায়গার অবকাশযাপন কেন্দ্র। কেউ আবার ইউরোপের বাইরেও যাচ্ছেন।

মেসিরই ক্লাব সতীর্থ পিএসজির ইতালিয়ান মিডফিল্ডার মার্কো ভেরাত্তি গিয়েছেন স্পেনে। ইবিজার সৈকতে ভালোই সময় কাটছিল তাঁর। সেখানে গিয়ে উঠেছিলেন ব্রাজিলের কিংবদন্তি স্ট্রাইকার এবং স্পেনের ক্লাব রিয়াল ভায়োদোলিদের মালিক ও সভাপতি রোনালদোর বাসায়। স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে, রোনালদোর বাড়িতে বড় ধরনের চুরির শিকার হয়েছেন ভেরাত্তি।

আরও পড়ুন

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে, অলংকার ও টাকা চুরি গেছে ভেরাত্তির। স্থানীয় প্রশাসন নিশ্চিত করতে পারেননি, ঠিক কত টাকার মালামাল চুরি গেছে। ভেরাত্তি নিজে এ নিয়ে কিছু বলেননি। তবে ‘মার্কা’ জানিয়েছে, প্রায় ৩০ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩০ কোটি টাকা) সমমূল্যের মালামাল খুইয়েছেন ভেরাত্তি।

ইবিজা সৈকত থেকে কাছাকাছি দক্ষিণে কালা জন্দাল অঞ্চলে বাড়ি রয়েছে রোনালদোর। স্পেনে যেহেতু তাঁর ক্লাব আছে, সেখানে বসবাসের জন্য বাড়িটা কাজে লাগে। প্রেমিকা সেলিনা লকসকে নিয়েও এখানে অবকাশযাপন করেন রোনালদো। ব্রিটেনের রাজপরিবারের সদস্যরাও এ অঞ্চলে অবকাশযাপন করে গেছেন। ইতালিয়ান সংবাদমাধ্যম ফুটবল ইতালিয়া স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে জানিয়েছে, পরিবার নিয়ে ছুটি কাটাতে রোনালদোর বাড়িটা ভাড়া নিয়েছিলেন ভেরাত্তি।

ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদো
ছবি: টুইটার

রোববার রাতে পরিবার নিয়ে বাইরে খাবার খেতে গিয়েছিলেন পিএসজি তারকা। বাসায় ফিরে দেখেন, অলংকার, ঘড়ি ও নগদ অর্থ চুরি গেছে। ভেরাত্তি তাঁর পরিবার নিয়ে বাইরে খেতে যাওয়ার পর সে বাসায় কেউ ছিল না বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, বাসার দরজা ভাঙার কোনো চিহ্ন দেখা যায়নি। সোমবার সকালে পুলিশকে ঘটনাটা জানান ভেরাত্তি। পুলিশ এ ঘটনার তদন্ত শুরু করেছে।

আরও পড়ুন
আরও পড়ুন

স্থানীয় পুলিশ মনে করে, পেশাদার চোরের দল পরিকল্পনা করে এ চুরি সংঘটিত করেছে। প্রায় কোনোপ্রকার প্রমাণ ছাড়াই বাড়ির নিরাপত্তাব্যবস্থা ভেঙে ভেতরে ঢুকেছে চোরের দল। সম্প্রতি পিএসজি তারকারা চুরির শিকার হচ্ছেন। এর আগে আনহেল দি মারিয়া ও মারকিনিওসের বাসায় চুরি হয়। দি মারিয়াকে অবশ্য এরই মধ্যে ছেড়ে দিয়েছে পিএসজি।

ভেরাত্তি স্পেনে ছুটি কাটাতে গেলেও অবকাশযাপনের কোনো ছবি নিজের সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টে পোস্ট করেননি। কিন্তু তাঁর স্ত্রী ফরাসি মডেল জেসিকা এইদি ইবিজা সৈকতে অবকাশের ছবি ও ভিডিও পোস্ট করছেন।

আরও পড়ুন
পুলিশে অভিযোগ করেছেন ভেরাত্তি
ছবি: টুইটার

ইবিজা স্পেনের ব্যালেরিক দ্বীপপুঞ্জে অবস্থিত। মৌসুম শেষে এখানে ছুটি কাটিয়েছেন মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। আর্জেন্টাইন তারকা মেসি সেখানে একটি ব্যক্তিগত দ্বীপে সাপ্তাহিক আড়াই লাখ পাউন্ড ভাড়ায় একটি বাসা নিয়ে ছুটি কাটিয়েছেন। জায়গাটির নাম সা ফেরাদুরা, এটি ইবিজার উত্তর দিকে অবস্থিত।

লাইপজিগের স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার দানি ওলমোও ১৭ জুন ছিনতাইয়ের শিকার হন। ভ্যালেন্সিয়ায় একটি চুল কাটানোর দোকান থেকে ভাইকে নিয়ে বের হচ্ছিলেন ওলমো। ছিনতাইকারী তাঁর ২৩ হাজার পাউন্ড মূল্যের ঘড়িটি হ্যাঁচকা টান দিয়ে যায়। চলন্ত ওপেল গাড়ি থেকে ছিনতাইকারী ঘড়িটি টান দেওয়ার সময় তা ক্ষতিগ্রস্ত হয়। ওলমোর ভাই ছিনতাইকারীকে থামাতে গিয়ে আঘাত পান।

আরও পড়ুন