বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ড্রেকের পাশাপাশি যুক্তরাষ্ট্রের জনপ্রিয় আরও তিন র‌্যাপার কেনি ওয়েস্ট, ইয়াং থাগ ও গুন্নাকেও এই অ্যালবামে অতিথি শিল্পী হিসেবে রেখেছেন ফিউচার।

ড্রেকের গাওয়া গানে মেসি-রোনালদোর সঙ্গে কিংবদন্তি সাঁতারু মাইকেল ফেলপস, আমেরিকান ফুটবলের কিংবদন্তি কোচ জন ম্যাডেন, আইস হকির কিংবদন্তি স্কোরার আলেক্সান্দার ওভশেকিনরাও স্থান পেয়েছেন।

অলিম্পিক ইতিহাসে সবচেয়ে সফল ফেলপসকে নিয়ে ড্রেকের ‘আই অ্যাম অন ওয়ান’ গানে পঙ্‌ক্তিটি এমন, ‘সাঁতারে আমাকে মাইকেল ফেলপস নামে ডাকো...।’ গানটি মূলত আত্মবিশ্বাস বাড়াতে বেশ ভালো জনপ্রিয়তা পাবে বলে আশা করা হচ্ছে।

এনএফএলে প্রধান কোচদের মধ্যে জয়ের শতকরা হারে শীর্ষে থাকা প্রয়াত কোচ ম্যাডেনকে ‘মাঠে চাপ সৃষ্টি করা’র পঙ্‌ক্তিতে ব্যবহার করেছেন ড্রেক। গানের প্রথম শ্লোকে ফেলপস ও ম্যাডেনকে রেখে দ্বিতীয় শ্লোকে রোনালদো, ওভশেকিন ও মেসিকে রেখেছেন ড্রেক।

চ্যাম্পিয়নস লিগ ও রোনালদোকে একসঙ্গে গানে ব্যবহার করেছেন ড্রেক। ওভশেকিন এবং মেসিকে ব্যবহার করেছেন জীবনের লক্ষ্য বোঝাতে, ‘আমার সবকিছু আমার গোলগুলো, ওভশেকিনের মতো।’

আইস হকিতে ‘ওভি’ নামে খ্যাতি পাওয়া ওভশেকিন এনএইচএলের ইতিহাসে সর্বকালের অন্যতম সেরা গোল স্কোরার। পাওয়ার প্লে–তেও সর্বোচ্চ গোলের রেকর্ড ওভশেকিনের। আর বার্সেলোনার হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়া এবং দক্ষিণ আমেরিকা মহাদেশে জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন মেসি।

পরের পঙ্‌ক্তিতে ঠিক একই লাইনে ওভশেকিনের জায়গায় মেসিকে ব্যবহার করেছেন ড্রেক, ‘আমার সবকিছু আমার গোল ঘিরে, আমি যেন মেসি। আর অগোছালো (মেসি) বলেই, কোনো কিছুই আমাকে মুগ্ধ করে না।’ আর রোনালদোর নাম ব্যবহার করা বাক্য শুনে কান লাল হয়ে উঠতে পারে অনেকের, ‘ক্রিস্টিয়ানোকে দেখিয়ে এনে প্রেমিকার সঙ্গে প্রেম করো।’

default-image

র‌্যাপার ফিউচারের ইউটিউব চ্যানেলে ‘আই অ্যাম অন ওয়ান’ গানটি আজ পোস্ট করার পর এরই মধ্যে দেড় লাখ ভিউ ছাড়িয়েছে। গায়কদের মধ্যে পৃথিবীতে যেসব শিল্পীর অ্যালবাম সবচেয়ে বেশি বিক্রি হয়েছে, ড্রেক তাঁদের অন্যতম। এরই মধ্যে তাঁর ১৭ কোটি রেকর্ড বিক্রি হয়েছে। চারটি গ্রামি ও রেকর্ড ২৯ বার বিলবোর্ড অ্যাওয়ার্ড মিউজিক জিতেছেন ড্রেক। টপ টেনে সবচেয়ে বেশি সিঙ্গেলসও (৫৪) ড্রেকের।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন