বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। ফাইল ছবি: প্রথম আলো
বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। ফাইল ছবি: প্রথম আলো ছবি: প্রথম আলো

গত মাস থেকেই গুঞ্জন, কলকাতা মোহামেডানের জার্সিতে ভারতের আই লিগে খেলতে যাচ্ছেন জামাল ভূঁইয়া। তবে বাংলাদেশ অধিনায়ক বরাবরই অস্বীকার করে আসছিলেন ব্যাপারটা। কিন্তু সর্বশেষ খবর, কলকাতা মোহামেডানে যোগ দিচ্ছেন জামাল। নিজের বর্তমান ক্লাব সাইফ স্পোর্টিংকে তা জানিয়েও দিয়েছেন এই মিডফিল্ডার।

সাইফ স্পোর্টিংয়ের সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান আজ প্রথম আলোকে বলেন, ‘জামাল কলকাতা মোহামেডানে যেতে চান, সেটা আমাদের জানিয়ে দিয়েছেন।’ তবে মোহামেডানে খেলা শেষ করে বাংলাদেশের আসন্ন প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে জামালকে চায় সাইফ। ক্লাবটির সাধারণ সম্পাদক বলেন, ‘বাংলাদেশ লিগের দ্বিতীয় পর্ব শুরু হওয়ার কথা ২০২১ সালের ৩০ এপ্রিল। আমরা জামালকে বলেছি, লিগের দ্বিতীয় পর্বে সাইফে এসে যোগ দিতে। মোহামেডানের সঙ্গে চুক্তিতে সেভাবেই এগিয়ে যাচ্ছে আলোচনা।’

default-image
বিজ্ঞাপন

বাংলাদেশের নতুন মৌসুমের নিয়ম অনুযায়ী আগের মৌসুমে খেলা দলেই খেলতে হবে স্থানীয় ফুটবলারকে। তবে কোনো খেলোয়াড় বিদেশি ক্লাবে যেতে চাইলে এ নিয়ম প্রযোজ্য হবে না। এরই মধ্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কাছে জামালের আইটিসি ( আন্তর্জাতিক ছাড়পত্র) চেয়ে আবেদন করেছে কলকাতা মোহামেডান। একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, ৭ নভেম্বর কলকাতা যাচ্ছেন বাংলাদেশ অধিনায়ক।

কলকাতা মোহামেডানের সাধারণ সম্পাদক ওয়াসিম আকরাম স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, ‘আশা করি, কয়েক দিনের মধ্যে আমরা জামালকে পেতে যাচ্ছি।’ এর আগে তিনি প্রথম আলোকে বলেছিলেন, ‘জামাল ভূঁইয়ার সঙ্গে আমাদের কথাবার্তা চলছে। কিছু বিষয় নিয়ে আলোচনা চলছে। তবে এখনো চূড়ান্ত হয়নি কিছুই। চুক্তি চূড়ান্ত হলে সবাইকে জানাব।’

২০১৪ থেকে বাংলাদেশের প্রিমিয়ার লিগে খেলছেন ডেনমার্কে জন্ম নেওয়া জামাল ভূঁইয়া। করোনায় বাতিল হয়ে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগসহ গত তিনটি মৌসুমে সাইফ স্পোর্টিংয়ে খেলেন তিনি। জামাল-সাইফের চুক্তিটা মাসিক ভিত্তিতে। গত মৌসুমে সাইফের সঙ্গে মাসে সাড়ে পাঁচ লাখ টাকা চুক্তি ছিল জামালের। ২০১৯ মৌসুম শেষ হয় ১৪ মাসে। সে জন্য এই হোল্ডিং মিডফিল্ডারের পেছনে সাইফকে খরচ করতে হয়েছে ৭৭ লাখ টাকা।

মন্তব্য পড়ুন 0