বিজ্ঞাপন

গত মৌসুম শেষে পারেনি। লিওনেল মেসিকে নিয়ে বার্সায় সেই অস্থির সময়ের মাঝেও সুয়ারেজকে তাঁর ইচ্ছার বিরুদ্ধে ছেড়ে দিয়েছিল কাতালান ক্লাবটি। রোনাল্ড কোমান বার্সা কোচের দায়িত্ব নিয়ে সুয়ারেজকে জানিয়ে দেন, তাঁকে আর প্রয়োজন নেই। বয়স বেড়েছে, ধার কমেছে...ইত্যাদি কথা।

মৌসুম শেষে লিগ টেবিলের তিনে থেকে কোমান কি সুয়ারেজের আনন্দশ্রুর ভাষা পড়তে পারছেন? পারলেও ভালো লাগার কথা নয়। সুয়ারেজ যে চোখের জলে সেসব 'অপমান' ধুয়ে দিলেন।

যে খেলোয়াড়টিকে বয়স বাড়া ও ধার কমার অজুহাতে বার্সা বের করে দিয়েছিল, সেই সুয়ারেজ আতলেতিকোর এবারের লিগ জয়ে সর্বোচ্চ গোলদাতা। শুধু কী তাই, আজ রাতে লিগে আতলেতিকোর শেষ ম্যাচে জয়সূচক গোলটিও এসেছে তাঁর পা থেকে।

যে গোলটি না পেলে আতলেতিকো জয়ের দেখা পেত না, ওদিকে সমীকরণ ছিল এই শেষ ম্যাচে তারা জিতলেই চ্যাম্পিয়ন। সুয়ারেজ এই হিসেব মিলিয়েছেন ৬৭ মিনিটে ভায়োদোলিদের জালে গোল করে।

ওদিকে লিওনেল মেসির পাশে একটা ভালো স্ট্রাইকারের অভাব এই মৌসুমেও টের পেয়েছে বার্সা। আর আজ সুয়ারেজের জয়ের কান্না বুঝিয়ে দিচ্ছে তাঁর প্রতি আর যাই হোক সুবিচার করেনি কাতালান ক্লাবটি।

কাতালান ক্লাবটির এই কাটা ঘায়ে সুয়ারেজ নুনের ছিটা দিয়েছেন একেবারে মোক্ষম সময়ে। লিগ চ্যাম্পিয়ন হওয়ার পর, 'বার্সা আমাকে দাম দেয়নি...ওরা আমাকে ছোট করে দেখেছে। আমাকে সুযোগের দ্বার খুলে দিয়েছে আতলেতিকো। আস্থা রাখার জন্য এই ক্লাবের প্রতি আমি সব সময় কৃতজ্ঞ থাকব।'

আতলেতিকোর আস্থা রাখার প্রতিদানটা সুয়ারেজ কীভাবে দিয়েছেন, তার প্রমাণ দিচ্ছে পরিসংখ্যান। সুয়ারেজের ২১ গোল থেকে মোট ২১ পয়েন্ট পেয়েছে আতলেতিকো। লা লিগার এই মৌসুমে আর কোনো খেলোয়াড় দলের কাছে নিজেকে এতটা মূল্যবান করে তুলতে পারেননি।

চ্যাম্পিয়ন হওয়ার গৌরব ক্লাবকে দিলেন সুয়ারেজ, 'সব বাধা পেরিয়ে অবিশ্বাস্য একটা মৌসুম কাটল আতলেতিকোর। আমরাই সবচেয়ে ধারাবাহিক দল এবং চ্যাম্পিয়ন।'

সংবাদমাধ্যম জানিয়েছে, গত সপ্তাহে বার্সা তারকা, সাবেক সতীর্থ ও বন্ধু মেসির সঙ্গে মাদ্রিদে দেখা করেছেন সুয়ারেজ। রিয়াল মাদ্রিদকে পেছনে ফেলে লিগ জয়ের মন্ত্রণাটা তিনি মেসির কাছ থেকেও পেয়েছেন বলে ধারনা সংবাদমাধ্যমের।

সুয়ারেজ বাধ্য হয়ে বার্সা ছাড়ার পর এই মেসিই প্রতিবাদ জানিয়েছিলেন। এখন নিশ্চয়ই তাঁর হাততালি দেওয়ার কথা। এই মৌসুমে সুয়ারেজ ২১ গোলে যা করে দেখালেন, মেসি ৩০ গোল করেও কিন্তু তার নাগাল পাননি!

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন