নেইমারকে ফাউল করে মৃত্যুর হুমকি পাচ্ছেন তিনি

থিয়াগো মেন্দেজ এবং তাঁর স্ত্রী কেলি মেন্দেজ
ছবি: ইনস্টাগ্রাম

থিয়াগো মেন্দেজ এখন আলভারো গঞ্জালেসের মতো সময় পার করছেন। গত সেপ্টেম্বরে পিএসজি–মার্শেই ম্যাচে নেইমারের সঙ্গে লেগে গিয়েছিল গঞ্জালেসের।

মার্শেই ডিফেন্ডার পিএসজি তারকাকে ‘বানর’ বলায় তাঁকে মেরে ফেলার হুমকি দিয়েছিলেন নেইমারের ভক্তরা। ব্রাজিল তারকার ভক্তরা এবার মেরে ফেলার হুমকি দিয়েছেন নেইমারেরই দেশের ফুটবলার মেন্দেজকেও।

মেন্দেজের পরিচয়টা আগে দেওয়া যাক। গত রোববার লিওঁ–পিএসজি ম্যাচে নেইমারকে মারাত্মক ফাউল করেন লিওঁ–র এই মিডফিল্ডার। প্রথমে ভাবা হয়েছিল, বাকি মৌসুমের বেশির ভাগ সময় হয়তো মাঠের বাইরেই থাকতে হবে নেইমারকে।

কিন্তু পায়ের হাড়ে কোনো চিড় না পেয়ে বেঁচে যাওয়াটা নেইমারের কাছে মনে হয়েছে সৃষ্টিকর্তার কৃপা, ‘আরও খারাপ হতে পারত, কিন্তু আরও একবার ঈশ্বর আমাকে বাজে কিছু থেকে বাঁচিয়েছেন।’

এদিকে মেন্দেজকে বাঁচাবেন কে! সামাজিক যোগাযোগমাধ্যমে মৃত্যুর হুমকি পাচ্ছেন লিওঁ–র এই ফুটবলার, জানিয়েছেন তাঁর স্ত্রী কেলি মেন্দেজ ও লিওঁ কোচ রুডি গার্সিয়া।

সংবাদমাধ্যম জানিয়েছে, সেই ফাউলে নেইমারের বড় কোনো ক্ষতি না হলেও সামাজিক যোগাযোগমাধ্যমে থিয়াগো মেন্দেজ এবং তাঁর পরিবারকে নানাভাবে হেয়প্রতিপন্ন ও হুমকি দিচ্ছেন নেইমারের সমর্থকেরা।

থিয়াগো মেন্দেজের ফাউলের শিকার হন নেইমার
ছবি: এএফপি

‘সিএনইডব্লুএস’ সংবাদমাধ্যমকে এমনই এক হুমকি পড়ে শুনিয়েছেন কেলি, ‘তোমার সঙ্গী যা করেছে, তাতে নেইমারের যদি কিছু হয়, জীবন দিয়ে এর মূল্য পরিশোধ করতে হবে, তুমি এবং তোমার পরিবার এক এক করে।’

এদিকে লিওঁ–র কোচ গার্সিয়ার যুক্তি, ম্যাচের সেই মুহূর্তে থিয়াগোর চোখ ছিল বলের ওপর। নেইমারের চোট পাওয়াটা স্রেফ দুর্ভাগ্য।

সংবাদ সম্মেলনে লিওঁ কোচ বলেন, ‘থিয়াগোকে মেরে ফেলার হুমকি দেওয়া হচ্ছে। তাদের তো টেকার কথা না। এখন আমরা খুব সহজেই অপমানসূচক জঘন্য সব কথা বলে থাকি।’