নেইমার–পচেত্তিনোসহ ১৪জনকে পিএসজি থেকে বের করতে চান এমবাপ্পে—খবরটি ‘ভুয়া’

নেইমারের সঙ্গে এমবাপ্পের বন্ধুত্বের খবর কি তাহলে মিথ্যা? ফরাসি তারকার কথায় অবশ্য তা মনে হয় নাফাইল ছবি: এএফপি

রসিকতা করে অনেকেই তখন বলেছিলেন, কিলিয়ান এমবাপ্পের হাতে পিএসজি শুধু ক্লাবের মালিকানা তুলে দেওয়াই বাকি রেখেছে।

রিয়াল মাদ্রিদের প্রলোভন ভুলে গত মাসের শেষ দিকে পিএসজির সঙ্গে তিন বছরের নতুন চুক্তি করেন এমবাপ্পে। ফরাসি তারকাকে ধরে রাখতে বিশ্বসংসার তন্ন তন্ন করে লোভনীয় সব প্রস্তাব দিয়েছে পিএসজি। শেষ পর্যন্ত পিএসজির প্রলোভনে পড়েই রিয়াল ভুলেছেন এমবাপ্পে।

চুক্তি করার বোনাস হিসেবে ৩০ কোটি ইউরো এবং বাৎসরিক বেতন কর বাদেই ১০ কোটি ইউরো (মতান্তরে ১৫ কোটি) নিয়ে ফুটবল ইতিহাসের সবচেয়ে পারিশ্রমিকপ্রাপ্ত খেলোয়াড় হতে কে না চায়!

আরও পড়ুন

তবে শুধু আকাশচুম্বী বেতনই নয়, পিএসজি নিজেদের ক্রীড়া প্রকল্প নিয়ে যেকোনো সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা এমবাপ্পের হাতে তুলে দেবে বলেও তখন জানিয়েছিলেন ইউরোপের সংবাদকর্মীরা। অর্থাৎ, ক্লাবে কে থাকবেন, কে থাকবেন নাম কাকে আনতে হবে—এসব বিষয়েও সিদ্ধান্ত নেওয়ায় এমবাপ্পেকে ক্ষমতায়ন করবে পিএসজি। কোনো ফুটবলারের ক্ষেত্রে এমন চুক্তি অতীতে কখনো দেখা গেছে কি না, তা সত্যই গবেষণার বিষয়।

বোমাটা ফেটেছে এরপরই, অর্থাৎ গতকাল। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মুন্দো দেপোর্তিভো’ ও ইংল্যান্ডের ‘স্পোর্টবাইবেল’সহ ইউরোপের আরও কিছু সংবাদমাধ্যম জানায়, পিএসজিতে ১৪ জনের একটি কালো তালিকা তৈরি করেছেন এমবাপ্পে। কালো তালিকা—বলার কারণ, এমবাপ্পে চান না এই ১৪ জন পিএসজিতে থাকুক।

আরও পড়ুন

তাঁদের মধ্যে আছেন পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো, আক্রমণভাগের তারকা নেইমার, মাউরো ইকার্দি, ইউলিয়ান ড্রাক্সলার ছাড়াও আন্দের এরেরা, লিয়ান্দ্রো পারেদেসকেও পিএসজিতে দেখতে চান না এমবাপ্পে। সংবাদমাধ্যম এমন খবর জানানোর পর সামাজিক যোগাযোগমাধ্যমে পুরো হইচই পড়ে গিয়েছিল।

কিন্তু বোমাটা যে ভুয়া তা নিজেই নিশ্চিত করেছেন এমবাপ্পে। কালই টুইট করেন এ নিয়ে। স্পোর্টবাইবেলকে ট্যাগ করে শুধু লিখেছেন ‘ফেক’—অর্থাৎ ভুয়া। সংবাদমাধ্যমটির ওয়েবসাইটে পরে সেই প্রতিবেদন আর পাওয়া যায়নি। প্রতিবেদনটি প্রত্যাহার করা হয়েছে।

এমবাপ্পে নতুন চুক্তির পরই অনেকে আন্দাজ করে নিয়েছিলেন, হাজার কোটি টাকার চুক্তি করে পিএসজি থেকে ব্রাজিলিয়ান-আর্জেন্টাইনদের খেদানোর ব্যবস্থা করলেন ফরাসি তারকা। তখন জানা গিয়েছিল, পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দোকে সরাতে হবে—চুক্তিতে এমন শর্ত বেঁধে দিয়েছিলেন এমবাপ্পে।

পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো
ফাইল ছবি: এএফপি

ব্রাজিলিয়ানের সঙ্গে এমবাপ্পের সম্পর্ক তেমন ভালো না। পিএসজি নাকি একবাক্যে রাজিও হয়ে যায়। সংবাদমাধ্যমের খবর, পিএসজি থেকে যেকোনো সময় চলে যেতে পারেন লিওনার্দো।

আরও পড়ুন

পচেত্তিনোর ব্যাপারেও গুঞ্জন আছে। চ্যাম্পিয়নস লিগে এবারও ব্যর্থ হওয়ার পর আর্জেন্টাইন এই কোচের চাকরি নিয়ে টানাটানি খবরও জানিয়েছে সংবাদমাধ্যম।

এমবাপ্পে নতুন চুক্তি করার পর নেইমারের প্যারিস ছেড়ে যাওয়া নিয়েও গুঞ্জন উঠেছিল। চেলসি নাকি তাঁর প্রতি আগ্রহী। অবশ্য ব্রাজিলিয়ান তারকা পরে নিজেই জানান, তিনি এই ক্লাবে থাকতে চান।

লিওনার্দোকে পরিচালক পদ থেকে সরিয়ে দিতে পারে পিএসজি
ফাইল ছবি: এএফপি

যদিও বাজারে গুঞ্জন আছে, পিএসজি সভাপতি নাসের আল খেলাইফির সঙ্গে সম্পর্ক ভালো যাচ্ছে না নেইমারের। ফরাসি সংবাদমাধ্যম ‘লেকিপ’ এর আগে জানিয়েছিল, নেইমারকে ছেড়ে দিতে কোনো সমস্যা নেই পিএসজি সভাপতির।

আরও পড়ুন