নেইমার-এমবাপ্পের সতীর্থ হচ্ছেন মেসি-রামোস?

বার্সেলোনা তারকা লিওনেল মেসি ও রিয়াল মাদ্রিদ অধিনায়ক সের্হিও রামোসছবি: টুইটার

তাঁরা দুজন প্রবল প্রতিদ্বন্দ্বী, প্রায় দুই দশক ধরে একে অপরের বিপক্ষে খেলেছেন। সেই লিওনেল মেসি আর সের্হিও রামোসই কিনা হতে যাচ্ছেন সতীর্থ! আর সেটাও কবে আর কোথায়? এ বছরই, নেইমার-কিলিয়ান এমবাপ্পের পিএসজিতে!

মেসি এখন বার্সেলোনার অধিনায়ক, রামোস বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের। দুই প্রবল প্রতিদ্বন্দ্বী দলের দুই অধিনায়ক এখন অবশ্য একই নৌকার যাত্রী।

চলতি মৌসুম শেষে যাঁর যাঁর ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে তাঁদের। হয়ে যাবেন ফ্রি এজেন্ট।

অথচ এখনো ক্লাবের সঙ্গে তাঁদের নতুন চুক্তি নিয়ে কোনো আলোচনাই হচ্ছে না। ইউরোপের ফুটবলে গুঞ্জন মেসি আর বার্সেলোনায় থাকবেন না। রামোসকে ঘিরেও একই কথা শোনা যাচ্ছে।

তাহলে স্পেন ছেড়ে কোথায় যাবেন তাঁরা? মেসিকে নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছিল, পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিই হতে যাচ্ছে আর্জেন্টাইন ফরোয়ার্ডের ঠিকানা। রামোসকে ঘিরে তেমন কোনো কিছু এত দিন শোনা যায়নি।

তবে স্পেনের টেলিভিশন উপস্থাপক জোসেফ পেদ্রেরোল দিলেন বোমাফাটানো এক খবর। ফরাসি ক্লাব পিএসজি রামোসকে তো নিচ্ছেই, সঙ্গে নাকি মেসিকেও নেবে! এটা পেদ্রেরোলকে কথাটা বলেছেন স্বয়ং রামোসই!

পেদ্রেরোল গতকাল রিয়াল মাদ্রিদের সভাপতি আর অধিনায়ক রামোস—দুজনের ভাবনা আর কথাই তুলে ধরেছেন।

প্রথমে তিনি পেরেজের ভাবনা নিয়ে বলেছেন, ‘ফ্লোরেন্তিনো পেরেজ বিশ্বাস করেন পিএসজি থেকে সের্হিও রামোসের জন্য কোনো প্রস্তাব আসবে না। পিএসজির কর্তাব্যক্তিরা নাকি রিয়ালকে এমন আশ্বাসই দিয়েছেন।’

এরপরই পেদ্রেরোল রামোসের কথাগুলো তুলে ধরেছেন, ‘কিন্তু রামোসের কথা, পিএসজি তাঁকে বলেছে তারা অসাধারণ একটা দল বানাবে। সেখানে তারা রামোসের সঙ্গে মেসিকেও নেবে।’ কে জানে শেষ পর্যন্ত কী হয়! দলবদলের বাজারে যে শেষ বলে কিছু নেই!