বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

চ্যাম্পিয়নস লিগে তাঁদের প্রতিপক্ষ ছিল বেলজিয়ান ক্লাব ব্রুগা। দুর্বল প্রতিপক্ষ পেয়ে পিএসজির তারকাখচিত আক্রমণভাগ গোল উৎসব করবেন, এমনটা মনে হয়েছিল।

কিন্তু বাস্তবে হয়েছে তার ঠিক উল্টোটা। কোনোমতে ১-১ গোলে ড্র করে মাঠ ছেড়েছে পিএসজি। মেসি-নেইমার-এমবাপ্পে রসায়নটা তেমন জমেনি। গোল তো কেউ পানইনি, উল্টো মেসি দেখেছেন হলুদ কার্ড।

default-image

সব মিলিয়ে মেসিকে পাওয়ার সুফল কি মিলেছে পিএসজির? লিভারপুল, রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের ব্যালন ডি’অরজয়ী সাবেক ইংলিশ ফরোয়ার্ড মাইকেল ওয়েন তেমনটা মনে করছেন না।

মেসি আসার পর দল হিসেবে পিএসজির রসায়নটা ঠিক জমছে না বলেই মনে করেন ওয়েন, ‘মেসি-নেইমার-এমবাপ্পের তিনজন যখন একসঙ্গে খেলে, তখন সে দল দুর্বল হয়ে যায় বলে আমার কাছে মনে হয়। আমি বুঝি না, কেন পিএসজিকে এবারের চ্যাম্পিয়নস লিগের জন্য অন্যতম ফেবারিট মানা হচ্ছে।’

default-image

চ্যাম্পিয়নস লিগে পিএসজিকে সবাই ফেবারিটই মানছে। কিন্তু ওয়েন এতে গা ভাসাচ্ছেন না।

বিটি স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে তাঁর চোখে দল হিসেবে পিএসজির চেয়ে ইংলিশ ক্লাবগুলো অনেক অনেক শক্তিশালী, ‘হ্যাঁ, পিএসজি দুর্দান্ত একটা দল। যে দুর্দান্ত ফরোয়ার্ড লাইনআপ ওদের আছে, তা দেখে সবাই বিমোহিত। প্রত্যেক খেলোয়াড়ই নিজ নিজ গুণে অসাধারণ। তবে আমার মনে হয় দল হিসেবে চেলসি, লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি অনেক অনেক ভালো।’


শুধু তা–ই নয়, ওয়েনের মতে, পিএসজিতে নতুন আসা জিয়ানলুইজি দোন্নারুম্মা, আশরাফ হাকিমিরা মেসির চেয়েও নাকি অনেক বেশি গুরুত্বপূর্ণ।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন