বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কাতার বিশ্বকাপ বাছাইয়ের প্রথম পর্বে কলকাতায় ১-১ গোলে ড্র হওয়া ম্যাচে চোটের কারণে দলে ছিলেন না ঝিঙ্গান। সুস্থ হয়ে এই বছর দ্বিতীয় পর্বের ম্যাচটি খেলেছেন দীর্ঘদেহী এই সেন্টারব্যাক। সেদিন মতিন মিয়া, মোহাম্মদ ইব্রাহিমদের বারবার ডি বক্সে আসার আগেই আটকে দিচ্ছিলেন গত বছর ভারতের বর্ষসেরা ফুটবলারের খেতাব জেতা ঝিঙ্গান। জিতেছেন অর্জুন অ্যাওয়ার্ডও।

মাঠের দুর্দান্ত পারফরম্যান্সে নজর কাড়ে ইউরোপের ক্লাবের। এই বছর ক্রোয়েশিয়ার প্রথম বিভাগের ক্লাব এইচএনকে সিবিনেকে নাম লিখিয়েছেন তিনি। এ কারণে ভারতীয় দলের সঙ্গে মালদ্বীপে যাওয়া হয়নি তাঁর।

default-image

জুনে দ্বিতীয় পর্বে ড্রয়ের দিকেই এগিয়ে যাচ্ছিল বাংলাদেশ-ভারত ম্যাচটি। বদলি নেমে বাঁ প্রান্ত থেকে ক্রস করে ছেত্রীকে দিয়ে প্রথম গোলটি করিয়েছিলেন কুরিয়ানি। চোটের কারণে দলের বাইরে আছে ঘণ্টায় প্রায় ৩২ কিলোমিটার গতিতে দৌড়াতে পারা এই উইঙ্গার।

এ দুজনের সঙ্গে রাউল বোর্গেসকেও মিস করছেন বলে জানিয়েছেন ভারতীয় কোচ ইগর স্টিমাচ, ‘আমরা শুধু সন্দেশকেই (ঝিঙ্গান) মিস করছি না। বেশ কিছুদিন ধরে জাতীয় দলের বাইরে আছে (রাউল) বোর্গেস ও আশিক (কুরিয়ানি)। কিন্তু এখন আমরা তাদের কথা ভাবতে পারি না। আমাদের আশা, তারা দ্রুত সুস্থ হয়ে দ্রুত আমাদের সঙ্গে দলে যোগ দিক।’

সর্বশেষ ম্যাচ থেকে ভারত হারিয়েছে অন্যতম সেরা দুই খেলোয়াড়কে। ওদিকে বাংলাদেশ দল পাচ্ছে সাদ উদ্দিনকে। চোটের কারণে দোহায় অনুষ্ঠিত ম্যাচে ছিলেন না কলকাতায় ভারতের বিপক্ষে প্রথম পর্বে গোল করা সাদ।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন