বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

বাংলাদেশি নাগরিক হিসেবে আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য এখনো ফিফার ছাড়পত্র পাননি কিংসলি। তবে দ্রুত সে ছাড়পত্র পাওয়ার ব্যাপারে আশাবাদী বাফুফে। তাই সাফ চ্যাম্পিয়নশিপের জন্য জাতীয় দলের প্রাথমিক তালিকায় রাখা হয়েছে কিংসলিকে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম। তিনি বলেন, ‘সাফের জন্য যে ৩৫ জনের তালিকা পাঠানো হয়েছে, সেখানে কিংসলির নাম আছে। আমরা তাঁর নাম জমা দিয়ে রেখেছি, যেন ফিফার ছাড়পত্র পেলে আর কোচের প্রয়োজন হলে তাঁকে নিতে পারেন। এই সপ্তাহের মধ্যে ছাড়পত্র পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী।’

default-image

মার্চে বাংলাদেশের নাগরিকত্ব পান কিংসলি। প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে স্থানীয় ফুটবলার হিসেবে তাঁকে দলে ভেড়ায় বসুন্ধরা। এরই মধ্যে দলটির হয়ে ৩টি ম্যাচও খেলেছেন। কিন্তু বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ম্যাচ খেলতে ফিফা ও এএফসির যে ছাড়পত্রের প্রয়োজন, সেটি পাওয়া যায়নি। বিভিন্ন চিঠি আদান-প্রদানের পর ফিফা সর্বশেষ কিংসলির গত পাঁচ বছরে বাংলাদেশে অবস্থান ও গমনাগমনের বাংলাদেশের ইমিগ্রেশন বিভাগের রিপোর্ট চায়। কয়েক দিন আগে সেটি পাঠিয়ে দিয়েছে বাফুফে। এরপর ফিফা বল ঠেলে দিয়েছে এএফসির কাছে। এশিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা থেকে সেই ছাড়পত্র পাওয়া যাবে বলেই আশাবাদী বাফুফে।

default-image

আর কিংসলি যে জাতীয় দলের কোচ জেমি ডের নজরে আছেন, তা আগেই ইঙ্গিত দিয়েছেন জেমি। বাংলাদেশের ইংলিশ কোচ বলেন, ‘কিংসলির ভালো সুযোগ আছে। তবে সেটি নির্ভর করছে তাঁর খেলার ছাড়পত্র পাওয়ার ওপর।’ ছাড়পত্র পাওয়া গেলেই সাফে বাংলাদেশ দলে কিংসলিকে দেখা প্রায় নিশ্চিত বলাই যায়। ১ থেকে ১৬ অক্টোবর মালদ্বীপে অনুষ্ঠিত হবে সাফ চ্যাম্পিয়নশিপ। ২০ সেপ্টেম্বর থেকে প্রস্তুতি শুরু হওয়ার কথা বাংলাদেশ দলের।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন