ব্রাদার্সের জালে সাইফের আধডজন গোল

ব্রাদার্সের জালে গোল উৎসব করে সাইফ স্পোর্টিংয়ের খেলোয়াড়দের উল্লাসছবি: প্রথম আলো

ম্যাচ শেষে স্কোরলাইনটা হয়ে রইল দুই দলের বাস্তব অবস্থার সাক্ষী।

ফেডারেশন কাপে ঐতিহ্যবাহী ব্রাদার্স ইউনিয়ন ৬–১ গোলে বিধ্বস্ত হয়েছে সাইফ স্পোর্টিংয়ের কাছে। টানা দুই জয়ে ‘বি’ গ্রুপ থেকে ৬ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখল সাইফ। অন্যদিকে টানা দুই হারে টুর্নামেন্ট থেকে বিদায় নিল ব্রাদার্স।

ভালো কোচ, জাতীয় দলের খেলোয়াড় ও ভালো মানের বিদেশি দলে ভিড়িয়ে স্বয়ংসম্পূর্ণ দল সাইফ স্পোর্টিং। অন্যদিকে বেঁধে দেওয়া সময়ের পর খেলোয়াড়দের নাম জমা দেওয়ায় ফেডারেশন কাপে খেলা নিয়ে শঙ্কায় পড়েছিল ব্রাদার্স। তাদের প্রস্তুতি ছিল না বললেই চলে।

সাইফের ফরোয়ার্ড লাইনের সামনে ব্রাদার্স রক্ষণভাগকে মনে হচ্ছিল বালুর বাঁধ। ইচ্ছা করলেই যেন গোল করা যায়!

নাইজেরিয়ান ফরোয়ার্ড ইকেচু কেনেথের জোড়া গোলের রাতে একটি করে গোল করেন ইয়াছিন আরাফাত, আরিফুর রহমান, মেরাজ হোসেন ও সাজ্জাদ হোসেন। প্রথমার্ধে দুই গোলের পর দ্বিতীয়ার্ধে হয়েছে ৪ গোল।

২০ মিনিটে গোলের খাতা খুলেছেন কেনেথ। স্বদেশি মিডফিল্ডার জন ওকোলির থ্রু পাস ধরে বক্সে ঢুকে গোলরক্ষককে বোকা বানিয়ে দূরের পোস্ট দিয়ে জালে পাঠিয়েছেন কেনেথ।

তাঁর দ্বিতীয় ও দলীয় চতুর্থ গোলটি ৬৪ মিনিটে। কেনেথের জোড়া গোলের মাঝে একটি করে গোল করেছেন ইয়াছিন ও আরিফুর। ৩৬তম মিনিটে বক্সের বাইরে থেকে ফ্রি–কিকে গোল ইয়াছিনের। বল জালে জড়ানোর আগে রক্ষণদেয়ালে লেগেছিল।

গোল করছেন সাইফের কেনেথ
ছবি: প্রথম আলো

আরিফুরের গোলটি ৪৯ মিনিটে। কেনেথের ক্রসে গোলটি করেন জাতীয় দলের এই উইঙ্গার। শেষ দুটি গোল বদলি মেরাজ ও সাজ্জাদের। ৭৭ মিনিটে আরিফুরের পাস থেকে ৫–০ করেন মেরাজ।

তিন মিনিট পরেই আরিফুর আবার গোল করান সাজ্জাদকে দিয়ে। যোগ করা সময়ে ব্রাদার্সকে স্পট কিক থেকে সান্ত্বনাসূচক গোল এনে দেন কঙ্গোর ফরোয়ার্ড সিও জুনাপিও।

উত্তর বারিধারা ৩–২ আরামবাগ

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বি’ গ্রুপে দিনের প্রথম ম্যাচে রোমাঞ্চ ছড়িয়েছে। মোট ৫ গোলের ম্যাচে শেষ পর্যন্ত ৩–২ গোলে আরামবাগ ক্রীড়াসংঘের বিপক্ষে জয় পেয়েছে উত্তর বারিধারা।

উত্তর বারিধারা ও আরামবাগের ম্যাচটি রোমাঞ্চ ছড়িয়েছে
ছবি: প্রথম আলো

জয়ী দলের হয়ে একটি করে গোল করেছেন সুমন রেজা, সুজন বিশ্বাস ও মোস্তফা আব্দেল খালেক। আরামবাগের গোল দুটি সিজোবা ক্রিস্টোফার ও নিহাত জামানের। সমান দুই ম্যাচ খেলে আরামবাগ ও বারিধারার পয়েন্ট সমান ৩।