default-image

গত অক্টোবরে নতুন মৌসুমের জন্য ভারতীয় কোচ সুব্রত ভট্টাচার্যকে নিয়োগ দিয়েছিল আরামবাগ ক্রীড়া সংঘ। কিন্তু তিন মাসও দায়িত্বে থাকতে পারলেন না তিনি। তাঁকে বরখাস্ত করে আজ নতুন কোচ নিয়োগ দিয়েছে আরামবাগ। এবার ব্রাজিল থেকে কোচ এনেছে ক্লাবটি। ব্রাজিলীয় কোচ ডগলাস সিলভা দস সান্তোস আগামীকাল আসবেন ঢাকায়।

আরামবাগের ফুটবল সম্পাদক গওহর জাহাঙ্গীর জানিয়েছেন, ‘ব্রাজিলের কোচ ডগলাসের সঙ্গে আমাদের চুক্তি হয়েছে প্রথম লেগ পর্যন্ত। এরপর তাঁর পারফরম্যান্স দেখে পুরো মৌসুমের জন্য বিবেচনা করা হবে।’

প্রিমিয়ার লিগে এ পর্যন্ত ৪টি ম্যাচ খেলে সব কটিতেই হেরেছে আরামবাগ। লিগের প্রথম ম্যাচেই মোহামেডানের কাছে হেরেছিল ৩-০ গোলে। দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম আবাহনীর কাছে হার ১-০ গোলে, তৃতীয় ম্যাচে মুক্তিযোদ্ধার কাছেও হারে ১-০ গোলের ব্যবধানে। সর্বশেষ ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব তো ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে আরামবাগকে।

বিজ্ঞাপন

এর আগে মৌসুমের শুরুর টুর্নামেন্ট ফেডারেশন কাপে ৩ ম্যাচে শুধু ১টিতেই জয় ছিল আরামবাগের। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে তারা জিতেছিল ২-০ গোলে। এরপর হেরেছিল বাকি ২ ম্যাচ। উত্তর বারিধারার কাছে হেরেছিল ২-৩ গোলের ব্যবধানে, সাইফ স্পোর্টিংয়ের কাছে হার ১-০ গোলে।

জাহাঙ্গীরের আশা, নতুন কোচের হাত ধরে ঘুরে দাঁড়াবে আরামবাগ, ‘এমনিতেই আমাদের বিদেশি খেলোয়াড়েরা ততটা ভালো মানের নয়। এর ওপর স্থানীয়রাও খুব বেশি ভালো খেলছে না। নতুন কোচের অধীন আশা করি উজ্জীবিত হয়েই খেলবে আরামবাগ। পরের ম্যাচগুলোতে আমরা ঘুরে দাঁড়াব।’

ডগলাসের কোচিং ক্যারিয়ার ঘেঁটে দেখা গেল, তিনি ব্রাজিলের মাও আমিগা একাডেমিসহ কয়েকটি ক্লাবে কোচিং করিয়েছেন। এ ছাড়া মালদ্বীপের ভিবি স্পোর্টস ক্লাব, ভারতের মোহনবাগান সেইল ফুটবল একাডেমি ও তিদিম রোড অ্যাথলেটিক ইউনিয়ন ক্লাবের কোচ ছিলেন।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন