মাথা উঁচু করেই বিদায় প্রথম আলোর

প্রাণ-ডিআরইউ ফুটবল প্রতিযোগিতায় প্রথম আলো দলছবি: প্রথম আলো

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) প্রীতি ফুটবল আয়োজন প্রাণ-ডিআরইউ ফুটবল প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছে প্রথম আলো। তবে সেটি মাথা উঁচু করেই।

আজ পল্টনের হ্যান্ডবল মাঠে আরটিভির সঙ্গে প্রবল প্রতিদ্বন্দ্বিতার পর প্রথম আলো ম্যাচটি টাইব্রেকারে হেরে গেছে। নির্ধারিত সময়ের খেলা ছিল গোলশূন্য।

প্রতিযোগিতায় নিজেদের গ্রুপের প্রথম দুই ম্যাচে দারুণ খেলেই জিতেছিল প্রথম আলো। প্রথম ম্যাচে জনকণ্ঠকে ২-০ গোলে হারানোর পর দ্বিতীয় ম্যাচেও প্রথম আলো বাংলাভিশনকে হারায় ১-০ গোলে।

প্রথম দুই ম্যাচ জিতেও শেষ ম্যাচে ভাগ্যের কাছে হেরেই বিদায় নিতে হলো দলকে। ফুটবলে টাইব্রেকার তো ভাগ্যপরীক্ষাই।

দুজন খেলোয়াড় আহত হন
ছবি: প্রথম আলো

সাংবাদিকতা পেশায় প্রবল ব্যস্ততার মধ্যে কিছুটা আনন্দ খুঁজে নেওয়ার জন্যই ডিআরইউর এ আয়োজন। তবে আজ আরটিভির বিপক্ষে ম্যাচে আনন্দ ছাপিয়ে ছিল হাড্ডাহাড্ডি লড়াই।

লড়াই এতটাই প্রবল ছিল যে প্রথম আলোর অন্যতম দুই সেরা খেলোয়াড় রিয়াদুল করিম ও সেলিম জাহিদকে আহত হয়ে মাঠ ত্যাগ করতে হয়েছে।

রিয়াদ আগের দুই ম্যাচেই দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন ৩ গোল করে।

ম্যাচ শেষে প্রথম আলো দলের কোচ, বাণিজ্য বিভাগের সম্পাদক সুজয় মহাজনের কণ্ঠে কিছুটা আক্ষেপই ঝরেছে, ‘আমরা চেষ্টা করেছিলাম। রিয়াদ ও সেলিম জাহিদ আহত না হলে হয়তো আমরা আরও ভালো করতে পারতাম। তবে আমি দলের পারফরম্যান্সের পুরোপুরি সন্তুষ্ট। আমাদের খেলোয়াড়েরা প্রমাণ করেছে, সাংবাদিকতার ব্যস্ততাতেও ফুটবলের আনন্দ তারা প্রাণভরে উপভোগ করতে জানে।’