বিজ্ঞাপন

দলে এসে নিজের প্রতিভার ঝলক দেখাতে দেরি করেননি তোরেস। এখনো সিটির মূল একাদশে নিজের জায়গা পাকা করতে পারেননি ঠিকই, কিন্তু যখনই সুযোগ পেয়েছেন, জাত চিনিয়েছেন। গত রাতের কথাই ধরুন, নিউক্যাসলের বিরুদ্ধে দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন এই স্প্যানিশ। তাতেই অসাধারণ এক রেকর্ড সঙ্গী হয়ে গিয়েছে তাঁর। ম্যানেজার পেপ গার্দিওলার অধীনে হ্যাটট্রিক করা সবচেয়ে কম বয়সী ফুটবলার এখন এই তোরেস, গত রাতের আগেও যে রেকর্ডটা মেসির ছিল।

পেপ গার্দিওলার অধীনে ১১ বছর আগে ২০১০ সালে তেনেরিফের বিপক্ষে লিগ ম্যাচে ৫-০ গোলে জিতেছিল বার্সেলোনা। সে ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন ২২ বছর ২০০ দিন বয়সী মেসি। তোরেস হ্যাটট্রিক করলেন আরও ১২৫ দিন কম বয়সে। তোরেসের তিন গোল ছাড়াও গত রাতে সিটির হয়ে গোল পেয়েছেন পর্তুগিজ রাইটব্যাক জোয়াও ক্যানসেলো। ওদিকে ৪-৩ ব্যবধানে হারা নিউক্যাসলের হয়ে গোল পেয়েছেন ইংলিশ মিডফিল্ডার জো উইলোক, ব্রাজিলিয়ান স্ট্রাইকার জোয়েলিংটন ও ড্যানিশ রাইটব্যাক এমিল ক্রাফথ।

default-image

নতুন শিষ্যের এই কৃতিত্বে গার্দিওলা নিজেও বেশ খুশি, ‘প্রথম মৌসুমের খেলোয়াড় হিসেবে ওর গোল বেশ চমক জাগায়। ও অনেক তরুণ, গোলমুখে বেশ কার্যকর। ওকে উইঙ্গার হিসেবে আনা হলেও ও এমন একজন খেলোয়াড়, যাকে স্ট্রাইকার হিসেবে খেলানো যায়। সে একজন ভালো খেলোয়াড়।’

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন