সমর্থকদের কাছে মেসির দুয়ো শোনা ‘অবিশ্বাস্য’ লাগছে পিএসজি কোচ মরিসিও পচেত্তিনোর কাছে। চ্যাম্পিয়নস লিগ জিততে মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে দল সাজিয়েও সাফল্যের দেখা পায়নি পেট্রোডলারসমৃদ্ধ ক্লাবটি।

এবার বাদ পড়তে হয়েছে শেষ ষোলো থেকে। দুই লেগের সে ম্যাচে পিএসজির হয়ে তেমন কিছু করতে পারেননি মেসি। নেইমারের সঙ্গে দুয়ো শুনেছেন সে ম্যাচেও।

default-image

লাঁসের বিপক্ষে ম্যাচেও সমর্থকদের রোষানলে পড়েছেন সাতবারের বর্ষসেরা এই ফুটবলার। পার্ক দেস প্রিন্সেসে গ্যালারির একাংশ মেসির বিরুদ্ধে স্লোগান ধরেছিল। ইএসপিএন আর্জেন্টিনাকে পিএসজি কোচ পচেত্তিনো এ নিয়ে বলেছেন, ‘মেসির বিপক্ষে দুয়ো? এটা অবিশ্বাস্য। এসব মেনে নেওয়া কঠিন। আমার মতে, মেসি ফুটবলকে যা দিয়েছে এবং সামনে যা যা দেবে, সেসব বিচারে এসব আচরণ বোঝা কঠিন।’

গত মৌসুমে ৩৮ গোল করে ফ্রি এজেন্ট হিসেবে বার্সা ছাড়েন মেসি। এবার অবশ্য ভালো করতে পারেননি। সব প্রতিযোগিতা মিলিয়ে ২২ ম্যাচে করেছেন মাত্র ৯ গোল। এর মধ্যে ৪ গোল করেছেন লিগ আঁ–তে। গোল বানিয়েছেন ১৩টি।

মৌসুমের বেশির ভাগ সময় গোল পেতে এমবাপ্পের ওপর ভরসা করে ছিল পিএসজি। ফরাসি তারকা লিগ আঁতে ৩১ ম্যাচে করেছেন ২২ গোল, সব প্রতিযোগিতা মিলিয়ে ৪২ ম্যাচে গোলসংখ্যা ৩৩। আর চারটি শিরোপা জিতলে দানি আলভেজের সর্বোচ্চ ৪৩ শিরোপা জয়ের রেকর্ডে ভাগ বসাবেন মেসি।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন