মেসির পিএসজি–অভিষেক দেখার অপেক্ষা বাড়ল

পিএসজির হয়ে অনুশীলন শুরু করলেও ম্যাচ খেলার জন্য এখনো পুরো ফিট হয়ে ওঠেননি মেসিছবি: এএফপি

লিওনেল মেসি-ভক্তদের অপেক্ষা আরও বাড়ল।

পিএসজিতে যোগ দিয়েছেন আর্জেন্টাইন তারকা। ফরাসি ক্লাবটির হয়ে এখন তাঁর মাঠে নামার অপেক্ষা। আজ রাতেই তা ঘোচার সুযোগ ছিল। লিগ আঁ-তে বাংলাদেশ সময় রাত ১টায় ব্রেস্তের মুখোমুখি হবে পিএসজি।

এ ম্যাচ দিয়ে ফ্রান্সের শীর্ষ লিগে অভিষেক হচ্ছে না মেসির। ফরাসি সংবাদমাধ্যম লেকিপের বরাত দিয়ে সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, মেসিকে এ ম্যাচের স্কোয়াডে রাখা হবে না। তাঁর বন্ধু ও ক্লাব সতীর্থ নেইমারকেও মাঠে নামতে দেখা যাবে না।

এর আগে পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো ব্রেস্তের বিপক্ষে মেসির অভিষেকের একটা ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু স্কোয়াড নিয়ে পরিষ্কার করে কিছুই বলেননি।

সংবাদমাধ্যম গোল ডটকম জানিয়েছে, গত সপ্তাহে স্ত্রাসবুর্গের বিপক্ষে খেলানো একাদশে সম্ভবত কোনো পরিবর্তন আনছেন না পচেত্তিনো। সে ম্যাচে মেসিকে ভক্তদের সামনে আনুষ্ঠানিকভাবে উপস্থাপন করে পিএসজি।

কোপা আমেরিকা ফাইনালের পর আর মাঠে নামেননি মেসি
ছবি: এএফপি

আর্জেন্টিনাকে কোপা আমেরিকা জেতানোর পর প্রায় এক মাস অনুশীলনের বাইরে ছিলেন মেসি। ২৯ আগস্ট রিমের বিপক্ষে পিএসজির হয়ে অভিষেক ঘটতে পারে তাঁর। আর্জেন্টিনার হয়ে ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বে মাঠে নামার আগে এ ম্যাচ খেলতে পারেন তিনি।

সতীর্থরা আজ ব্রেস্তের মাঠে গেলেও প্যারিসে থাকবেন মেসি, সেখানেই অনুশীলন করবেন। নেইমার, লিয়ান্দ্রো পারেদেস ও সের্হিও রিকোকেও এ ম্যাচে পাচ্ছেন না পচেত্তিনো। লেকিপ জানিয়েছে, ইউরোজয়ী ইতালিয়ান গোলকিপার জিয়ানলুইজি দোন্নারুম্মাকে ডাকা হবে স্কোয়াডে।

এ ছাড়া ফিরেছেন আনহেল ডি মারিয়া, মার্কিনিওস ও মার্কো ভেরাত্তি ফিরেছেন। পিএসজির অনুশীলনে মেসির মানিয়ে নেওয়া প্রসঙ্গে পচেত্তিনো এর আগে বলেছিলেন, ‘সবকিছুই ইতিবাচক রয়েছে। সে খুব দ্রুত মানিয়ে নিয়েছে। ফুরফুরে মেজাজে আছে সবাই।’

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়ে আর্জেন্টাইন কিছু সতীর্থ পেয়েছেন মেসি
ছবি: এএফপি

বার্সেলোনার সাবেক এ ফরোয়ার্ডের অভিষেক প্রসঙ্গে তাঁর ভাষ্য, ‘আমরা এখনো স্কোয়াড চূড়ান্ত করিনি। মেসি (ম্যাচ) এর অংশ হতে পারেন না কি না, সেটা আমরা ভেবে দেখব।’