বার্সেলোনাতেই থাকছেন মেসি।
বার্সেলোনাতেই থাকছেন মেসি। ছবি: রয়টার্স

লিওনেল মেসি বার্সেলোনায় থাকছেন। আজ স্প্যানিশ সময় বিকেল ৬টায় মেসির বিশেষ এক সাক্ষাৎকারে সব নাটকের অবসান হয়েছে। সেখানে জানিয়েছেন ক্লাব ছাড়ার ইচ্ছে এখনো আছে তাঁর। কিন্তু ক্লাব যেহেতু তাঁকে এমনিতে যেতে দিতে রাজি নয়, আইনি পথে হাঁটতে হতো তাঁকে। কিন্তু প্রাণের ক্লাবের সঙ্গে এভাবে সম্পর্ক খারাপ করতে রাজি নন, তাই এ মৌসুমের জন্য বার্সেলোনাতেই থেকে যাচ্ছেন মেসি।

গত ২৫ আগস্ট বার্সেলোনা ছাড়তে চাওয়ার ইচ্ছের কথা জানিয়েছিলেন মেসি। এর পর প্রতিদিন রীতিমতো ঝড় উঠেছে সংবাদমাধ্যমে। ক্লাব ও খেলোয়াড়ের পক্ষ থেকে নতুন সব খবর এসে চমকে দিয়েছে সবাইকে। চলুন দেখে নেওয়া যাক গত দুই সপ্তাহে মেসি ও বার্সেলোনার মধ্যে কী কী হলো।  

বিজ্ঞাপন

ঝড়ের পূর্বাভাস

১৪ আগস্ট
বার্সেলোনাকে ৮-২ গোলে উড়িয়ে দিল বায়ার্ন মিউনিখ। এ ম্যাচের পর জেরার্ড পিকেই প্রথম মুখ খুলেছেন। বলেছেন, ‘তলানিতে চলে এসেছি। ক্লাবে পরিবর্তন দরকার। দরকার হলে আমিই যাব।’

১৬ আগস্ট
কোচ কিকে সেতিয়েনকে ছাঁটাই করল বার্সেলোনা। ক্লাবের এমন সিদ্ধান্ত সম্পর্কে মেসির মন্তব্য পাওয়া যায়নি। কারণ, শিরোপাহীন এক মৌসুম কাটানোর হতাশা ভুলতে পরিবার নিয়ে ছুটি কাটাচ্ছিলেন তখন।

২০ আগস্ট
নতুন দায়িত্ব পাওয়া কোচ রোনাল্ড কোম্যানের সঙ্গে দেখা করতে ছুটি থেকে ফিরে এলেন মেসি। সেদিনই গুঞ্জন ছড়াল, মেসি বার্সেলোনা ছাড়ার কথা ভাবছেন।

সেই দশ দিন

২৫ আগস্ট
বোমা ফাটল এদিন। বার্সেলোনাকে বুরোফ্যাক্স পাঠিয়ে মেসি জানিয়ে দিলেন ক্লাব ছাড়তে চান। প্রতি মৌসুম শেষে ক্লাব ছাড়তে পারার শর্তের কথা উল্লেখ করে মেসি জানালেন, এবার বিদায় নিতে চান।

২৭ আগস্ট
ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ জানালেন, মেসি যদি প্রকাশ্যে তাঁর পদত্যাগ দাবি করেন, তাহলে তিনি তাই করবেন।

বিজ্ঞাপন

২৯ আগস্ট
আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস দাবি করল, মেসি প্রাক মৌসুম অনুশীলনে যোগ দেবেন না। এমনকি করোনা পরীক্ষাও করবেন না ক্লাবে এসে।

৩০ আগস্ট
লা লিগা জানিয়ে দিল, মেসি ক্লাব ছাড়তে চাইলে ৭০ কোটি ইউরোর বাই আউট ক্লজ দিয়েই যেতে হবে। ওদিকে মেসিও করোনা পরীক্ষা (পিসিআর) দিতে যাননি ক্লাবে।

৩১ আগস্ট
প্রাক মৌসুম অনুশীলন শুরু হয় বার্সেলোনার। কিন্তু মেসি অনুশীলনে যোগ দেননি। তাঁর ক্লাব ছাড়ার গুঞ্জন ভারী হয় আরও।

২ সেপ্টেম্বর
আর্জেন্টিনা থেকে বার্সেলোনায় হাজির হলেন মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি। ক্লাব ও বার্সেলোনার মধ্যে সমঝোতার পথ খুলল এতে

৩ সেপ্টেম্বর
বার্সেলোনার সঙ্গে আলোচনা হোর্হের। কিন্তু দুই পক্ষই নিজ নিজ অবস্থানে অনড় থাকল। ফলে কোনো সিদ্ধান্ত নেওয়া হলো না।

৪ সেপ্টেম্বর
লা লিগা চুক্তির শর্ত বুঝতে ভুল করেছে জানিয়ে বিবৃতি মেসির। চাইলে বিনা ট্রান্সফার ফিতেই যেতে পারেন বলে দাবি করেছেন বার্সেলোনা অধিনায়ক। বাংলাদেশ সময় রাত দশটায় জানালেন বার্সেলোনাতেই থাকবেন মেসি। এবং সেটা ইচ্ছার বিরুদ্ধে। চাইলে আইনি সহায়তা নিয়ে ক্লাব ছাড়তে পারতেন কিন্তু বর্তমান বোর্ডের সঙ্গে এমন দ্বন্দ্বে জড়িয়ে ভালোবাসার বার্সেলোনার সঙ্গে সম্পর্ক খারাপ করতে রাজি নন বলেই থেকে গেলেন মেসি।

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন