মোনেম মুন্নার জার্সি বিক্রি ৩ লাখে, রেফারি তৈয়বের ৫ লাখ ৫৫ হাজারে

মোনেম মুন্নার গায়ের জার্সিটাই আজ তোলা হয়েছিল নিলামে। ছবি: সংগৃহীত
মোনেম মুন্নার গায়ের জার্সিটাই আজ তোলা হয়েছিল নিলামে। ছবি: সংগৃহীত

করোনায় অসহায় হয়ে পড়া মানুষকে সহযোগিতার উদ্দেশ্যে আজ নিলামে তোলা হয়েছিল বাংলাদেশের ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার মোনেম মুন্নার জার্সি। ১৯৮৯ সালে ঢাকায় অনুষ্ঠিত প্রেসিডেন্ট গোল্ডকাপে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ লাল দলের অন্যতম সেরা খেলোয়াড় ছিলেন মুন্না। সেই টুর্নামেন্টে মুন্না যে '২' নাম্বার জার্সি পরে খেলেছিলেন, সেটিই নিলামে তোলা হয়েছিল। নিলামে ৩ লাখ টাকায় বিক্রি হয়েছে জার্সিটি। কিনেছে কার্নিভাল ইন্টারনেট প্রতিষ্ঠান। জার্সিটির ভিত্তিমূল্য ছিল ২ লাখ টাকা।

জার্সি হাতে রেফারি তৈয়ব হাসান। ছবি: সংগৃহীত
জার্সি হাতে রেফারি তৈয়ব হাসান। ছবি: সংগৃহীত

একই সঙ্গে বিক্রি হয়েছে মুন্নার আবাহনী লিমিটেডের একটি জার্সি, সেটি বিক্রি হয়েছে ২ লাখ ১০ হাজার টাকায়। কিনেছেন এইচএসবিসি ব্যাংকের সিইও মাহবুবুর রহমান। এই জার্সিটি প্রথমে নিলামে তোলা হয়নি। নিলামে সরাসরি যোগাযোগ করে জার্সিটি কিনেন মাহবুবুর।
নিলামকারী প্রতিষ্ঠান অকশন ফর অ্যাকশনের ফেসবুক পেজে সরাসরি পরিচালনা হয়েছে নিলাম অনুষ্ঠানটি। জার্সি বিক্রির পুরো অর্থ দান করা হবে করোনায় অসহায় মানুষদের সহযোগিতায়।

একই সঙ্গে নিলামে তোলা হয়েছিল বাংলাদেশের সাবেক ফিফা রেফারী তৈয়ব হাসানের জার্সি। যেটি পরে ২০১৩ সালে সাফ ফুটবলের ফাইনাল ম্যাচ পরিচালনা করেছেন তৈয়ব। সেটি বিক্রি হয়েছে ৫ লাখ ৫৫ হাজার টাকা। জার্সিটি কিনেছেন সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাছিম ফারুক খান। জার্সিটির ভিত্তিমুল্য ছিল ২ লাখ টাকা। পুরো অর্থই দান করা হবে করোনায় দুর্দশাগ্রস্তদের সহযোগিতায়।