রাজশাহীতে এক আফগানের হ্যাটট্রিক

হ্যাটট্রিক করেছেন আফগানিস্তান জাতীয় দলের স্ট্রাইকার আমিরুদ্দিন শরিফিছবি : সংগৃহীত

আজকের আগে প্রিমিয়ার লিগে ৬ ম্যাচ খেলে মাত্র এক গোল করেছিলেন আমিরুদ্দিন শরিফি। আজ হ্যাটট্রিকই করে বসলেন আফগানিস্তান জাতীয় দলের এই স্ট্রাইকার। তাঁর হ্যাটট্রিকেই রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে স্বাধীনতা ক্রীড়া সংঘকে ৪-২ গোলে হারিয়েছে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। পুলিশের অন্য গোলটি আদিল কুসকুসের।

২৬ মিনিটে আদিলের গোলে এগিয়ে গিয়েছিল পুলিশ। প্রায় ৩০ গজ দূর থেকে ফ্রিকিকে দুর্দান্ত একটি গোল করেছেন মরক্কোর এই মিডফিল্ডার। পুলিশের বাকি গল্প শরিফির।

পুলিশ ফুটবল ক্লাব
ছবি: সংগৃহীত

২৯ মিনিটের ব্যবধানে করেছেন হ্যাটট্রিক। ৪৯ মিনিটে গোলের খাতা খুলে ৭৮ মিনিটে হ্যাটট্রিক, মাঝের গোলটি ৬১ মিনিটে। প্রথম গোলটি পেনাল্টি থেকে। দ্বিতীয় গোলটি ডেনিলসন রদ্রিগুয়েজের পাসে গোলমুখ থেকে টোকা দিয়ে।

শেষ গোলটি ফুটে উঠেছে দক্ষ স্ট্রাইকারের এক প্যাকেজ। মাঝমাঠ থেকে সলোমুভে বক্সে ঢুকে শেষ পর্যন্ত মাথা ঠান্ডা রেখে গোলটি করেছেন শরিফি। দুই ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢোকার পর পোস্ট ছেড়ে বের হয়ে আসেন স্বাধীনতা গোলকিপার, আউটসাইড ডজে তাঁকে কাটিয়ে দুরূহ কোণ থেকে হ্যাটট্রিক পূর্ণ করেছেন তিনি। স্বাধীনতার হয়ে ব্যবধান কমিয়েছেন পাবলো জাবারোস্কি ও নেদো তুর্কোভিচ।

শরিফির হ্যাটট্রিকটি লিগে চতুর্থ। এর আগে একটি করে হ্যাটট্রিক করেছেন আবাহনী লিমিটেডের দরিয়েলতন গোমেজ, চট্টগ্রাম আবাহনীর পিটার থ্যাঙ্কগড ও সাইফ স্পোর্টিং ক্লাবের এমেকা ওগবুগ। শরিফির কল্যাণে বড় জয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে পুলিশ। ৭ ম্যাচে তাদের পয়েন্ট ১১। ১১তম স্থানে থাকা স্বাধীনতার পয়েন্ট ৪।

গোপালগঞ্জে জিতেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি
ছবি: সংগৃহীত

গোপালগঞ্জে রহমতগঞ্জের জয়

দিনের অন্য ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ম্যাচের মীমাংসা হয়েছে আত্মঘাতী এক গোলে। ৫৮ মিনিটে আত্মঘাতী গোলটি মুক্তিযোদ্ধার ডিফেন্ডার ইউনুসা কামারার। ৭ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রহমতগঞ্জ। ৩ পয়েন্ট নিয়ে তলানিতে মুক্তিযোদ্ধা।