রাতবিরাতে নেইমারকে ‘ধর্মের পথে’ আনতে গিয়ে আটক হলেন একজন

নেইমার।ফাইল ছবি

নেইমারের মাঠের বাইরের জীবন নিয়ে আলোচনা কম হয় না। কারও মতে, তিনি উচ্ছৃঙ্খল, উড়নচণ্ডী; কারোর মতে, তিনি স্রেফ জীবনকে উপভোগ করতে পছন্দ করেন। অনেকের তা নিয়ে চরম আপত্তি।

তাঁদের মধ্যে তাঁর ভক্ত যেমন আছেন, আছেন নেইমারকে অপছন্দ করা মানুষও। গত শনিবারই তাঁদের মধ্যে একজন নেইমারের বাড়িতে হুট করে ঢোকার চেষ্টা করেছিলেন।

নেইমারের মাঠের বাইরের জীবন নিয়ে আলোচনা কম হয় না।
ফাইল ছবি: রয়টার্স

ফরাসি সেই তরুণের এভাবে ঢোকার চেষ্টার কারণটা অবশ্য অভিনব। নেইমার একটু আমুদে দেখেই কিনা তাঁর ইচ্ছা হয়েছিল প্রিয় তারকাকে ঈশ্বরের বাণী শোনানোর। ব্যাগে বেশ কয়েকটা বাইবেল নিয়ে এসেছিলেন। দেয়াল টপকে বাড়ির মূল ফটকের সামনে আসতেই নিরাপত্তাব্যবস্থার অ্যালার্ম ঘণ্টা বাজা শুরু হয়ে যায়। সতর্ক হয়ে যান নিরাপত্তারক্ষীরা। সঙ্গে সঙ্গে আটক করা হয় সেই তরুণকে। আটক করার পর কাছের মানসিক হাসপাতালে পাঠানো হয়েছে তাঁকে।

চমকপ্রদ এ ঘটনাটা সবার আগে জানিয়েছে ফরাসি সংবাদমাধ্যম লেকিপ। গতকাল সোমবারের সর্বশেষ সংস্করণে এ খবর জানিয়েছে তাঁরা। আর এ ঘটনা ঘটেছেও রাত দেড়টায়। সেদিনই নেইমার আবার রিমের বিপক্ষে পিএসজির হয়ে মাঠে নেমেছিলেন। গোল করে ও গোলে সহায়তা করে জিতিয়েছেন দলকে। ম্যাচটা ৪-০ গোলে জিতেছে পিএসজি। পেনাল্টি থেকে একটা গোল করার পাশাপাশি দলের অধিনায়ক ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কিনিওসের গোলেও সহায়তা করেছেন কিছুদিন আগেই পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করা ২৯ বছর বয়সী এই উইঙ্গার।

বলা হচ্ছে, প্রিয় তারকাকে ঈশ্বরের পথে আনার জন্য বাইবেলের দুটি কথা শোনাতে নেইমারের বাড়িতে ওভাবে ঢোকার চেষ্টা করেছিলেন ওই ফরাসি তরুণ।